বিজ্ঞাপন

করোনায় ২৪ ঘণ্টায় এক মৃত্যু, শনাক্ত ১০২

October 28, 2022 | 9:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের মধ্যে নতুন করে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় ২৯ হাজার ৪১৮ জনের মৃত্যু হলো। এ ছাড়া করোনায় সংক্রমিতদের মধ্যে নতুন করে শনাক্ত হয়েছেন ১০২ জন। যা আগের দিন ছিল ১৩৭ জন।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ অক্টোবর) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো করোনাভাইরাস সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ২ হাজার ৯৫৮টি নমুনা সংগ্রহ করা হয়। নতুন ও পুরনো মিলে এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৯৮৬টি। এ পর্যন্ত দেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪৯ লাখ ৯২ হাজার ৬৪৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৮ লাখ ৯১ হাজার ১১৬টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৫১ লাখ ১ হাজার ৫২৯টি।

বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১০২ জন। এ পর্যন্ত দেশে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০ লাখ ৩৪ হাজার ৯৬৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৫৭ জন। এর আগে ছিল ৪০৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৯ হাজার ৮০০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে একজনের মৃত্যু হওয়ায় দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪১৮ জন। এর মধ্যে পুরুষ রোগী মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ৭৭৬টি, নারী রোগীর মৃত্যু হয়েছে ১০ হাজার ৬৪২ জনের। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৩ দশমিক ৮২ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৮ শতাংশ।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ৪২ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৫৭ শতাংশ। করোনা আক্রান্তদের মধ্যে সুস্থতার হার ৯৭ দশমিক ২৯ শতাংশ, মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮২টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৪টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন