বিজ্ঞাপন

ব্যক্তিগত আক্রমণ করলে সামাল দিতে পারবেন না- কাদেরকে ফখরুল

October 30, 2022 | 2:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ‘দুবাই থেকে বিএনপি টাকা পায়। মির্জা ফখরুল টাকার উপর শুয়ে আছেন’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যে চটেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

রোববার (৩০ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি বলেন, ‘দিস ইজ ভেরি আনফর্চুনেট। আমরা আশা করি না একজন এত বড় রাজনৈতিক দলের সাধারণ সম্পাদক তার মুখ থেকে এই ধরনের অশালীন এবং ব্যক্তিগত পর্যায়ের আক্রমণ। ব্যক্তিগত পর্যায়ের আক্রমণ করলে সামাল দিতে পারবেন না। প্লিজ.. এটা আমি আপনাদের (সাংবাদিক) মাধ্যমে বলতে চাই- সামাল দিতে পারবেন না। তখন কেউ বাদ যাবেন না, কেউ বাদ যাবেন না। কার কোথায় কী বাড়িঘর আছে, কত টাকা সরিয়েছেন, কীভাবে সরিয়েছেন, কীভাবে নিয়েছেন- সব এ দেশের মানুষ জানে এবং তার হিসাব দিতে হবে।’

‘এ কথাটা আমার বলার কথা ছিল না। কোনো দিন আমি ব্যক্তিগত কথা বলি না। কিন্তু ওবায়দুল কাদের সাহেব গতকাল রাজনৈতিক শিষ্টাচারের বাইরে গিয়ে কথাগুলো বলেছেন এবং আমাকে ব্যক্তিগতভাবে আক্রমণ করেছেন। ওবায়দুল কাদের সাহেবকে শুধু এইটুকু বলতে চাই- অযাথা বেশি ঘাটাবেন না। বেশি ঘাটালে কেঁচো বেরিয়ে আসবে। আপনারা কী করেন, না করেন- গোটা বাংলাদেশের মানুষ জানে। কোন পথে অর্থ উপার্জন করেন- সবাই জানে’- বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমরা আমাদের পৈতৃক সম্পত্তি বিক্রি করে রাজনীতি করি। আমরা কারও পয়সায় রাজনীতি করি না। আমাদের দলের প্রত্যেকটা সদস্য চাঁদা দিয়ে এইসব সমাবেশ করছে। এটাই হচ্ছে আমাদের বৈশিষ্ট্য। আমরা কোনো দিন কারও কাছ থেকে টাকা পয়সা নিয়ে রাজনীতি করি না। আর আপনারা কি করেন, না করেন- এটা বাংলাদেশ সৃষ্টি হওয়ার পর থেকে সবাই জানে। আপনারা রাতারাতি আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে যাচ্ছেন।’

‘কে কোথায় হাজার হাজার কোটি টাকার বাড়ি করছেন, কে কোথায় ব্যাংকের লোন নিয়ে পাচার করে দিচ্ছেন, কানাডাতে বেগম পাড়া, মালয়েশিয়াতে সেকেন্ড হোম করছেন- আমাদের কাছে সব খবর আছে। কে কয়টা ব্যাংকের মালিক হলেন, আমেরিকাতে কে কয়টা বাড়ি করেছেন- আমরা সব জানি। জনগণ সব জানে’- বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘জনগণের ৪৩ কোটি টাকা দিয়ে এখন সচিবদের বাড়ি করছেন। কার টাকা?- এ দেশের মানুষের টাকা। এ দেশের মানুষের ট্যাক্সের টাকা।’

বিজ্ঞাপন

’এসে দেখে যান’- আওয়ামী লীগের সমাবেশে কত লোকে হয়েছে, সেটি দেখার জন্য ওবায়দুল কাদেরের এমন আহ্বানের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘কী দেখব? আপনারা সরকারি গাড়ি, টাকা-পয়সা ব্যবহার করে যে লোকজন নিয়ে আসলেন বিশাল নিরাপত্তা বলয়ের মধ্যে, সরকারি জায়গার মধ্যে, সেখানেও তো সেভাবে চেয়ারগুলো পূর্ণ করতে পারলেন না। ২২ হাজার চেয়ার বসিয়েছিলেন। সেই ২২ হাজার চেয়ার যদি ‍পূর্ণ না হয়, তাহলে কত লোক হয়েছে?

‘যাই হোক আমি এসব আলোচনা করতে চাই না। যেহেতু উনি আমার নাম উল্লেখ করেছেন, সেহেতু আমি অনেকগুলো কথা বললাম। আমরা সব উপার্জনের টাকা এবং পৈত্রিক সম্পত্তি বিক্রি করে রাজনীতি করি’- বলেন বিএনপির মহাসচিব।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের ‍উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, এবিএম মোশাররফ হোসেন, যুব দলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আব্দুল মোমেন মুন্না, কৃষক দলের আহ্বায়ক হাসান জাফির তুহিন, ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা নেছারুল হক প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন