বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ৪ মৃত্যু, বেড়েছে শনাক্তের সংখ্যাও

October 30, 2022 | 4:56 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে সংক্রমিতদের মধ্যে নতুন করে চারজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি করোনা শনাক্ত হয়েছে ১১৫ জনের শরীরে। যা আগের দিন ছিল ৬৯ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২০ লাখ ৩৫ হাজার ১৫২ জন।

বিজ্ঞাপন

রোববার (৩০ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাসের সংক্রমণ-মৃত্যু সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৬১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮০ হাজার ৫০৯ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৩২ শতাংশ।

২৪ ঘণ্টায় সারাদেশে নমুনা সংগ্রহ করা হয় ৪ হাজার ৭৮টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৫৪টি নমুনা। এ সব নমুনা পরীক্ষায় ১১৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ২ দশমিক ৮৪ শতাংশ। যা আগের দিন ১ দশমিক ৮৮ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৭ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মধ্যে চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ৪২৩ জন। করোনায় এ পর্যন্ত মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত চারজনের মধ্যে দুইজন পুরুষ ও দুইজন নারী। দেশে এখন পর্যন্ত পুরুষ রোগী মারা গেছে ১৮ হাজার ৭৭৯ জন। যা শতকরা হারে ৬৩ দশমিক ৮২ শতাংশ। এছাড়া করোনায় এ পর্যন্ত ১০ হাজার ৬৪৪ জন নারীর মৃত্যু হয়েছে। যা শতকরা হারের ৩৬ দশমিক ১৮ শতাংশ।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় ৮৮২টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৪টি। এসব ল্যাবে এ পর্যন্ত ১ কোটি ৫০ লাখ ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা হয়েছে ৯৮ লাখ ৯৭ হাজার ৪১৩টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা হয়েছে ৫১ লাখ ২ হাজার ৯৪৭টি।

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন