বিজ্ঞাপন

আজীবন নিষিদ্ধ ব্রাজিল ফুটবল ফেডারেশন প্রেসিডেন্ট

April 28, 2018 | 4:32 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

দুর্নীতির অভিযোগে ২০১৭ সালের ডিসেম্বরই ব্রাজিল ফুটবল থেকে বহিস্কার করা হয়েছিল মার্কো পোলো দেল নেরোকে। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) সাবেক এই প্রেসিডেন্টকে এবার আজীবন নিষেধাজ্ঞা দিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ‘ফিফা’।

এর আগে আর্থিক দুর্নীতির সংশ্লিষ্টতার কারণে ৭৬ বছর বয়সী এই ব্রাজিলিয়ানকে ২০১৫ সালেই অভিযুক্ত করা হয়েছিল। যে কারণে তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছিল ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

অভিযোগ প্রমাণিত হওয়ায় ফিফা জানিয়েছে ফুটবলে দেশ ও বিদেশের ফুটবল সংক্রান্ত সকল কর্মকান্ডে আজীবন নিষেধাজ্ঞার পাশাপাশি আর্থিক জরিমানাও গুনতে হবে সাবেক এই সিবিএফ প্রেসিডেন্টকে। জরিমানা গুনতে হবে ১ মিলিয়ন ‍সুইস ফ্রাঙ্কস (প্রায় ৮৪ হাজার ইউরো)।

বিজ্ঞাপন

মার্কো পোলোর নিষেধাজ্ঞার বিষয়ে ফিফা তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানিয়েছে, ‘মিস্টার দেল নেরোর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। কোপা আমেরিকা, কোপা লিবের্তাদোরেস এবং কোপা দো ব্রাজিলের মতো ফুটবল টুর্নামেন্টগুলোতে মিডিয়া ও মার্কেটিং স্বত্ব বিক্রির সময় তার সরাসরি আর্থিক সংশ্লিষ্টতা ছিল। ফিফার কোড অব এথিকস (অর্থ সংক্রান্ত নিয়ম) ভঙ্গের কারণে তাকে ফুটবলের দেশি ও বিদেশি সকল কর্মকান্ড থেকে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।’

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন