বিজ্ঞাপন

৬ দফা দাবিতে চবির আমানত হলে ছাত্রদের বিক্ষোভ

October 31, 2022 | 7:11 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহ আমানত হলের ফটকে তালা দিয়ে খাবারের মান বাড়ানোসহ ছয় দফা দাবিতে বিক্ষোভ করেছেন ছাত্ররা।

বিজ্ঞাপন

সোমবার (৩১ অক্টোবর) দুপুর ২টার দিকে এ বিক্ষোভ করেন তারা। পরে প্রশাসনের আশ্বাসে ফটকের তালা খুলে দেন বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের ছয় দফা দাবির মধ্যে রয়েছে- খাবারের মান বাড়ানো, হলের কক্ষগুলো পরিষ্কার, পানির সমস্যার সমাধান, লাইব্রেরি সংস্কার, ইন্টারনেটের গতি বৃদ্ধি ও নিয়মিত শৌচাগার পরিষ্কার।

বিজ্ঞাপন

আন্দোলনকারী ছাত্ররা বলেন, হলের অবস্থা খুবই খারাপ। নিয়মিত পানি থাকে না। এমনও হয় টানা পাঁচদিন হলে পানি থাকে না। হলের শৌচাগারের অবস্থাও খারাপ। পরিচ্ছন্নতা কর্মীরা নিয়মিত কাজ করে না। এ ছাড়া লাইব্রেরির অবস্থা খুবই করুণ। ১০ থেকে ১৫ জন একত্রে বসে পড়ালেখা যায় না। এমনকি পড়ালেখার যে পরিবেশ থাকা দরকার, সেই পরিবেশটাও নেই।

ছাত্ররা বলেন, আমরা এ বিষয়গুলো অনেকবার কর্তৃপক্ষকে জানিয়েছি। কিন্তু সমাধান হয়নি। সে কারণে আমরা আজকে বিক্ষোভ করেছি। দ্রুত সময়ের মধ্যে এসব সমস্যা সমাধান হয়ে যাবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন আশ্বাস দিয়েছেন। তাই আমরা বিক্ষোভ স্থগিত করেছি। যদি সমস্যার সমাধান না হয় তাহলে আমরা আবারও কঠোর কর্মসূচিতে যাব।

বিজ্ঞাপন

শাহ আমানত হলের প্রভোস্ট অধ্যাপক নির্মল কুমার সাহা সারাবাংলাকে বলেন, ‘আমরা জানামাত্র হলে গিয়েছি। শিক্ষার্থীদের এসব সমস্যা আমাদের আগে জানানো হয়নি। আমরা সপ্তাহে পাঁচদিন অফিসের কাজে হলে যাই। এ ছাড়া আবাসিক শিক্ষকরা পরিদর্শনে যান। তখন তারা এসব বিষয় নিয়ে আমার সঙ্গে কথা বলতে পারত। ছাত্ররা আন্দোলন করছে। আমরা বিষয়গুলো অবগত হয়েছি। প্রকৌশল দফতরে জানানো হয়েছে। আগামীকাল থেকে কাজ চলবে। আশাকরি এক সপ্তাহের মধ্যে সমাধান হয়ে যাবে।’

সারাবাংলা/সিসি/ইআ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন