বিজ্ঞাপন

নাবিকদের ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড ক্রয় অনুমতি পুনর্বহাল দাবি

November 5, 2022 | 5:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের নাবিকদের ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড ক্রয়ের অনুমতি পুনর্বহাল করার দাবি জানিয়েছে বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশন (বিএমএমওএ)। একই সঙ্গে তাদের প্রাপ্য সুবিধাগুলো প্রদানে ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রী এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছে সংগঠনটির নেতারা।

বিজ্ঞাপন

শুক্রবার (৪ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষে এ সব দাবি জানানো হয়।

শনিবার (৬ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নেতারা বলেছেন, পুরোপুরি অযৌক্তিকভাবে রেমিটেন্স উপার্জনকারী ‘ওয়েজ আরনার্স’ মেরিনারদের জন্য তাদের ন্যায্যভাবে প্রাপ্ত এ সুযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। যা ১৮ হাজার নাবিক এই সুবিধা থেকে বঞ্চিত হয়েছেন। আর রাষ্ট্র হারাচ্ছে এক বিশাল রেমিট্যান্স।

বিজ্ঞাপন

লিখিত বক্তব্যে সংগঠনের সহ-সভাপতি চীফ ইঞ্জিনিয়ার মো. মাহবুবুর রহমান সমুদ্রগামী জাহাজের মেরিন অফিসারদের ‘ওয়েজ আরনার্স ডেভেলপমেন্ট বন্ড’ ক্রয়ের অনুমতির পুনঃব্যবস্থাকরণ বিষয় তুলে ধরেন।

মাহবুবুর রহমান বলেন, মেরিনারেরা শুরু থেকেই (১৯৮৮ সাল) এ বন্ড ক্রয় করতে পারতেন। সব রেমিটেন্স আর্নাররা এমনকি বাংলাদেশ সরকারের বেতনভুক্ত বিদেশী মিশনের কর্মকর্তারাও এ বন্ড ক্রয় করতে পারছেন। কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও সত্য, পুরোপুরি অযৌক্তিকভাবে রেমিটেন্স উপার্জনকারী ‘ওয়েজ আরনার্স’ মেরিনারদের জন্য তাদের ন্যায্যভাবে প্রাপ্ত এ সুযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড ক্রয়ের অনুমতি পুনর্বহালের দাবি জানাচ্ছি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন