বিজ্ঞাপন

ধর্ষণের অভিযোগে ক্রিকেট থেকে নিষিদ্ধ গুনাথিলাকা

November 7, 2022 | 4:22 pm

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ডের কাছে হারের পর গোটা শ্রীলংকা দল অস্ট্রেলিয়া ছেড়ে দেশে ফিরেছে। কিন্তু দলের সঙ্গে দেশে ফিরতে পারেননি দানুশকা গুনাথিলাকা। ধর্ষণের অভিযোগে গত ৫ নভেম্বর সিডনিতে তাকে গ্রেফতার করে অস্ট্রেলিয়ান পুলিশ। এই অভিযোগে তাকে এবার সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। এক বিবৃতিতে এমনটা নিশ্চিত করেছে এসএলসি।

বিজ্ঞাপন

৫ নভেম্বর ধর্ষণের অভিযোগে তাকে গ্রেফতার করে অস্ট্রেলিয়ার পুলিশ। আর এ নিয়ে তদন্ত শুরু করবে তারা। তবে এর আগে তিনি জামিন চেয়েছিলেন কিন্তু তা নাকচ হয়ে যায়। আর এর একদিন পরেই ক্রিকেট থেকে গুনাথিলাকা নিষিদ্ধের ঘোষণা দেয় এসএলসি। এই ক্রিকেটারের বিরুদ্ধে সব ধরনের তদন্তের ব্যাপারে সাহায্য করবে শ্রীলংকান ক্রিকেট বোর্ড বলেই জানিয়েছে।

শ্রীলংকান ক্রিকেট বোর্ড বিজ্ঞপ্তিতে জানায়, ‘শ্রীলংকা ক্রিকেটের কার্যনির্বাহী কমিটি সব ধরনের ক্রিকেট থেকে দানুশকা গুনাথিলাকা নিষিদ্ধ করছে। অস্ট্রেলিয়ায় যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত ও গ্রেফতার হওয়া গুনাথিলাকা নির্বাচকরা আর বিবেচনা করবে না।’

বিশ্বকাপের আগে চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেয়েছিলেন তিনি। তবে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও তাকে রাখা হয়েছিল দলের সঙ্গে। টপ অর্ডারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন ২৯ বছর বয়সী এক নারী। যার সঙ্গে গুনাথিলাকা একটি ডেটিং অ্যাপের মাধ্যমে পরিচয় হয়েছিল। তারপর ওই নারীর সঙ্গে সিডনির একটি বাসায় দেখা করেন।

বিজ্ঞাপন

আর প্রথম দেখার পরই এই অভিযোগ আসে ওই মহিলার পক্ষ থেকে। চলতি সপ্তাহের প্রথম দিকেই ঘটে এই ঘটনা। সেদিনই সিডনি পুলিশ তাৎক্ষণিকভাবে তাকে গ্রেফতার করে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন