বিজ্ঞাপন

সেমিফাইনালে ভারতের সংগ্রহ ১৬৮

November 10, 2022 | 3:36 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আগে ব্যাটিং করতে নেমে লোকেশ রাহুল ফিরেছেন শুরুতেই। অপর ওপেনার রোহিত শর্মা অনেকক্ষণ ক্রিজে থাকলেও বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি। দুর্দান্ত ফর্মে থাকা সূর্যকুমার যাদবও আজ ব্যর্থ। তবে বিরাট কোহলি আবারও দাঁড়িয়ে গেলেন দলের প্রয়োজনে। আর শেষ দিকে রীতিমতো ঝড় তোলেন হার্দিক পান্ডিয়া। যাতে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ১৬৮ রান তুলেছে ভারত।

বিজ্ঞাপন

দুই ওপেনারের ব্যর্থতা এবং যূর্যকুমার যাদবের জ্বলে না উঠাতে শুরুতে ভুগেছে ভারত। ১৫ ওভারে ভারতের স্কোর একশ পেরিয়েছে। ১৭ ওভার শেষে  রান ছিল ১২১। পরের ওভারে বিরাট কোহলি ফিরলে আরও চাপে পড়ে ভারত। সেখান থেকে পান্ডিয়া ঝড়ে শেষ পর্যন্ত চ্যালেঞ্জিং স্কোরই গড়ল রোহিত শর্মার দল। শেষ তিন ওভারে ৪৭ রান তুলেছে ভারত। হার্দিক ৩৩ বল খেলে ৪টি চার ৫টি ছয়ে অপরাজিত ছিলেন ৬৩ রান করে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) অ্যাডিলেডে টস জিতে ভারতকে আগে ব্যাটিং করতে পাঠিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। ভারতের জন্য আগে ব্যাটিং করা কঠিন হবে বুঝাই যাচ্ছিল। পুরো বিশ্বকাপ জুড়েই আগে ব্যাটিং করা দলকে অস্বস্তি থাকতে দেখা গেছে।

ভারত প্রথম উইকেট হারিয়েছে দলীয় ৯ রানে। ক্রিস ওকসের বাউন্সার তাড়া করতে গিয়ে লোকেশ রাহুল ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে। তিনে নেমে বিরাট কোহলি হাল ধরেন। তবে অন্যপ্রান্তে অনেক চেষ্টা করেও বলের সঙ্গে পাল্লা দিয়ে রান ‍তুলতে পারছিলেন না রোহিত শর্মা।

বিজ্ঞাপন

রানের জন্য হাঁসফাঁস করতে থাকা রোহিত দলীয় ৫৬ রানের মাথা ২৮ বলে ২৭ রান করে ফিরেছেন। সূর্যকুমার যাদব চারে নেমে উইকেটে সেট হতে সময় নিয়েছেন। আদিল রশিদকে পর পর চার-ছয় মেরে ভয়ঙ্কর রূপে দেখাতে অবশ্য শুরু করেছিলেন যাদব। কিন্তু খানিক পরেই ক্যাচ আউট হয়েছেন সেই আদিল রশিদকে ছক্কা হাঁকাতে গিয়ে।

এরপর চ্যালেঞ্জিং স্কোর পেতে হলে ভারতের হয়ে কাউকে অসাধারণ একটা ইনিংস খেলতেই হতো। হার্দিক পান্ডিয়া সেই দাবিটা মিটিয়েছেন দুর্দান্তভাবে। বিরাট কোহলি একপ্রান্তে বলের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়েছেন। পান্ডিয়া অপর প্রান্তে রীতিমতো ঝড় তোলেন।

২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রানে থেমেছে ভারত। পান্ডিয়া ৪৭ বলে ৬৩ রান করে অপরাজিত ছিলেন। কোহলি ৪০ বলে ৪টি চার ১টি ছয়ে ৫০ রান করেছেন। ইংল্যান্ডের হয়ে ৪৩ রানে তিন উইকেট নিয়েছেন ক্রিস জর্ডান।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন