বিজ্ঞাপন

আবারও ইনজুরি বিশ্বকাপ থেকে ছিটকে দিল রয়েসকে

November 10, 2022 | 3:57 pm

স্পোর্টস ডেস্ক

২০১৪ ব্রাজিল বিশ্বকাপের হট ফেভারিট হিসেবে টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল জার্মানি। শিরোপাও ঘরে তুলেছিল সেবার। আর দলের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে ব্রাজিল পাড়ি জমানোর আগে ইনজুরি ছিটকে দিয়েছিল বুরুশিয়া ডর্টমুন্ডের ফরোয়ার্ড মার্কো রয়েসকে। ২০১৮ সালে বিশ্বকাপে দলের সঙ্গে থাকলেও সেবার গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছিল জার্মানি। ২০২২ সালে এবার বিশ্বকাপ কাতারে, টুর্নামেন্টের ঠিক ১০ দিন আগে ইনজুরিতে ছিটকে গেলেন মার্কো রয়েস। বৃহস্পতিবার (১০ নভেম্বর) মার্কো রয়েসের ইনজুরিতে ছিটকে যাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছে স্কাই স্পোর্টস।

বিজ্ঞাপন

স্কাই স্পোর্টস জানিয়েছে, গোড়ালির চোটের কারণে রয়েস বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছেন।

১৪ নভেম্বরের মধ্যেই সকল দলকে চূড়ান্ত দল ঘোষণার নির্দেশনা ফিফার। জার্মানি এখনো চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেনি। তবে জার্মানির স্কোয়াডে থাকার কথা ছিল মার্কো রয়েসের। বুন্দেস লিগায় বুরুশিয়া ডর্টমুন্ডের অধিনায়ক রয়েস ছিলেন দুর্দান্ত ফর্মেও। অনুমেয় ছিল বিশ্বকাপ দলে থাকছেন তিনি। তবে শেষ মুহূর্তে এসে ইনজুরি তাকে ছিটকে দিল বিশ্বকাপ থেকে।

এর আগে ২০১২ ইউরোর স্কোয়াডে থাকলেও অনুশীলনী ম্যাচে ইনজুরিতে পড়ে ছিটকে যান রয়েস। আবারও প্রাক টুর্নামেন্ট প্রীতি ম্যাচে ইনজুরিতে পড়ে ২০১৬ ইউরো থেকে ছিটকে যান। ২০১৮ বিশ্বকাপ খেলেন তিনি। এরপর ২০২০ ইউরোও খেলতে পারেননি ইনজুরির কারণে। এবার ২০২২ বিশ্বকাপের মাত্র ১০ দিন আগেই ছিটকে গেলেন রয়েস।

বিজ্ঞাপন

শেষ কয়েক মাস ধরেই পায়ের গোড়ালির ইনজুরিতে ভুগছিলেন রয়েস। ইনজুরির কারণে বুরুশিয়া ডর্টমুন্ডের হয়েও খেলতে নামেননি তিনি। আর ইনজুরি থেকে সময়ের ভেতর সেরে ওঠারও সুযোগ নেই এই জার্মানের। এর আগে আরবি লাইপজিগের জার্মান স্ট্রাইকার টিমো ভার্নার পায়ের ঊরুর পেশিতে চোট পেয়ে ছিটকে গেছেন বিশ্বকাপ থেকে।

১০ নভেম্বর বিশ্বকাপ দল ঘোষণার কথা রয়েছে জার্মান কোচ হান্সি ফ্লিকের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন