বিজ্ঞাপন

গোতজেকে নিয়ে জার্মানির বিশ্বকাপ দল

November 10, 2022 | 6:53 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের পর্দা উঠতে বাকি আর মাত্র ১০ দিন। ইতোমধ্যেই বিশ্বকাপ অংশগ্রহণকারী দেশগুলোর দল ঘোষণার হিড়িক পড়েছে। এবারে চমক রেখে ২৬ সদস্যের দল ঘোষণা করেছে চারবারের বিশ্বকাপ জয়ী জার্মানি। ২০১৪ সালে জার্মানিকে বিশ্বকাপ এনে দেওয়া মারিও গোতজেকে দলে ডেকে চমক দিয়েছেন হান্সি ফ্লিক। আর চোটে পড়ে ছিটকে গেছেন মার্কো রয়েস এবং টিমো ভার্নারের মতো তারকারা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ নভেম্বর) জার্মান কোচ হান্সি ফ্লিক চূড়ান্ত দল ঘোষণা করেন। মারিও গোতজকের সঙ্গে আরও এক চমক দিয়েছেন ফ্লিক। ১৭ বছর বয়সী ফরোয়ার্ড ইউসেফা মৌকুকুকে দলে ডেকেছেন আবার বাদ পড়েছেন ম্যাট হামেলসের মতো তারকা ডিফেন্ডারও।

আবারও ইনজুরি বিশ্বকাপ থেকে ছিটকে দিল রয়েসকে

২০১৪ ব্রাজিল বিশ্বকাপের হট ফেভারিট হিসেবে টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল জার্মানি। শিরোপাও ঘরে তুলেছিল সেবার। আর দলের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে ব্রাজিল পাড়ি জমানোর আগে ইনজুরি ছিটকে দিয়েছিল বুরুশিয়া ডর্টমুন্ডের ফরোয়ার্ড মার্কো রয়েসকে। ২০১৮ সালে বিশ্বকাপে দলের সঙ্গে থাকলেও সেবার গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছিল জার্মানি। ২০২২ সালে এবার বিশ্বকাপ কাতারে, টুর্নামেন্টের ঠিক ১০ দিন আগে ইনজুরিতে ছিটকে গেলেন মার্কো রয়েস। বৃহস্পতিবার (১০ নভেম্বর) মার্কো রয়েসের ইনজুরিতে ছিটকে যাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছে স্কাই স্পোর্টস। স্কাই স্পোর্টস জানিয়েছে, গোড়ালির চোটের কারণে রয়েস বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছেন।

এবারের বিশ্বকাপে গ্রুপ ই’তে আছে জার্মানি। তাদের সঙ্গে কোস্টারিকা, জাপান এবং স্পেন। ২৩ নভেম্বর জাপানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু জার্মানির বিশ্বকাপ। এরপর ২৮ নভেম্বর স্পেনের বিপক্ষে আর ২ ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে কোস্টারিকার বিপক্ষে মাঠে নামবে জার্মানরা

বিজ্ঞাপন

জার্মানির ২৬ সদস্যের দল

গোলরক্ষক: ম্যানুয়েল নয়্যার, মার্ক আন্দ্রে টার স্টেগান, কেভিন ট্র্যাপ।

রক্ষণভাগ: আরমেল বেল্লা কোচাপ, ম্যাথিউয়াস গিন্তার, ক্রিস্তিয়ান গান্তার, থিলো কেহরার, লুকাস ক্লোস্টারমান, ডাভিড রাউম, অ্যান্তোনিও রুডিগার, নিকো স্ক্লটারবেক এবং নিকোলাস সুলে।

বিজ্ঞাপন

মধ্যমাঠ: জুলিয়ান ব্র্যান্ডিত, নিকলাস ফালকার্গ, লেওন গোরেতজেকা, মারিও গোতজে, ইয়াকি গুন্দোয়ান, জোনাস হফম্যান, জশুয়া কিমিচ এবং জামাল মুসাইলা।

আক্রমণভাগ: করিম আদেমি, সার্জ গ্ন্যাব্রি, কাই হার্ভাটজ, ইউসেফা মৌকুকু, থমাস মুলার এবং লেরয় সানে।

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘ধর্মনিরপেক্ষ মানবিক রাষ্ট্র ব্যবস্থার জন্য যুদ্ধ করেছিলাম’পুলিশের এসআই সেজে প্রতারণা, বন্দর কর্মচারী গ্রেফতারএকটি দেশ কয়বার বিক্রি করা যায়— বিএনপিকে পররাষ্ট্রমন্ত্রীজুয়েলারি শিল্প বিকাশে বড় বাধা সোনা চোরাচালান‘আ.লীগ সরকার ক্ষমতায় থাকলে বিশ্বে বাংলা ভাষা বিস্তৃতি লাভ করে’কোটা বহালের প্রতিবাদে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধপুলিশের গুলিতে পুলিশ হত্যা, তদন্ত প্রতিবেদনের আগেই ব্যবস্থাভারতের ঋণে চট্টগ্রামে জ্বলবে সড়কবাতি, চুক্তি স্বাক্ষর‘মেধার ভিত্তিতে চাকরি না হলে দেশ মেধাশূন্য হয়ে পড়বে’প্রথম টি-২০তে বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে জিম্বাবুয়ের জয় সব খবর...
বিজ্ঞাপন