বিজ্ঞাপন

সিলেটে ‘ইতিহাস’ গড়তে চায় বিএনপি, গণসমাবেশ ঘিরে নানা প্রস্তুতি

November 14, 2022 | 11:11 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে সিলেটে প্রস্তুতি চালাচ্ছে বিএনপি। ব্যাপক লোকসমাগমের টার্গেটে মাঠে নেমেছেন দলটির সিনিয়র নেতারা। প্রতিদিনই তারা গণসংযোগ, প্রচার মিছিল, লিফলেট বিতরণসহ নানা কাজে অংশ নিচ্ছেন। অন্যদিকে, সিলেটের আলিয়া মাদরাসা ময়দানে চলছে মঞ্চ নির্মাণের কাজ। এই সমাবেশকে কেন্দ্র করে সিলেট বিভাগে বিএনপি ইতিহাস সৃষ্টি করতে চায় বলে জানিয়েছেন দলীয় নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

আগামী শনিবার সিলেটে বিএনপি’র বিভাগীয় গণসমাবেশ হওয়ার কথা। এতে সিলেট ছাড়াও সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের নেতাকর্মীরা এসে যোগ দেবেন। গণসমাবেশে উপস্থিতি বাড়াতে গোটা বিভাগজুড়েই নেতাকর্মীরা প্রচারকাজে একযোগে নেমেছেন। দলের কেন্দ্রীয় নেতারা গণসমাবেশের সার্বিক প্রস্তুতি তদারকি করছেন।

বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির সারাবাংলাকে বলেন, ‘১৯ নভেম্বর শনিবার সিলেট বিভাগে বিএনপি ইতিহাস সৃষ্টি করবে। বড় সমাবেশের আয়োজনের মধ্য দিয়ে এই সরকারের প্রতি সিলেটের মানুষ তাদের প্রতিবাদ জানাবে। সমাবেশ সফল করতে বিএনপি’র তরফ থেকে সার্বিক প্রস্তুতি চলছে।’

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, ‘সিলেটে বিএনপির গণসমাবেশ সফল করতে বিভিন্ন উপকমিটি গঠন হয়েছে। এর মধ্যে আবাসন উপকমিটির আহ্বায়ক করা হয়েছে সিটি মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরীকে। আর ব্যবস্থাপনা ও শৃংখলা উপকমিটি আহবায়ক হয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির। এছাড়া প্রচার ও মিডিয়া উপ কমিটি, অভ্যর্থনা উপ কমিটি, আপ্যায়ন উপকমিটি, দফতর উপ কমিটিও গঠন করা হয়েছে।’

বিজ্ঞাপন

তিনি জানান, বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান উপদেষ্টা এবং বিএনপির যুগ্ন মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল সিলেট বিভাগীয় দলনেতার দায়িত্ব পালন করছেন।

জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী জানান, শনিবার সিলেটে এ যাবৎকালের সবচেয়ে বড় সমাবেশ করতে চায় বিএনপি। প্রায় ৫ লাখ মানুষের সমাগম ঘটাতে কাজ করছেন নেতারা। কোনো বাধাই মানুষকে আটকাতে পারবে না। সরকারের প্রতি অনাস্থা জানাতে বাধার প্রাচীর ডিঙিয়ে মানুষজন সিলেটের আলিয়া মাদরাসা ময়দানে ছুটে আসবেন।

বিজ্ঞাপন

এদিকে, বিএনপির গণসমাবেশ স্থল আলিয়া মাদরাসা ময়দানে ৭০ ফুট প্রস্থের ও ৩০ ফুট দৈর্ঘ্যের এই সমাবেশ মঞ্চ তৈরি হচ্ছে। মাঠের পূর্ব থেকে পশ্চিমমুখী এই মঞ্চের সুম্মুখের মাঠে অবস্থান করতে পারবে কয়েক লাখ মানুষ।

ইতিমধ্যে মাঠের বিভিন্ন জায়গার উঁচু-নিচু স্থান বালি দিয়ে ভরাট করে সমান করে দেওয়া হয়েছে। মঞ্চের সামনে ২০ ফুট জায়গা খালি রাখা হচ্ছে। কয়েকশ’ চেয়ার সারিবদ্ধভাবে থাকবে যাতে সমাবেশে আগতরা বসতে পারেন।

গণসমাবেশকে কেন্দ্র করে আলীয়া মাদ্রাসা ময়দানের চর্তুদিকে ব্যানার, ফেস্টুন সাটানো শুরু করেছেন নেতাকর্মীরা। নগরের চৌহাট্টা এলাকায় সাঁটানো হয়েছে বড় বড় বিলবোর্ড। এতে আগামী বছর আসন্ন সিটি করপোরেশন ও জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী হিসেবে অনেকেই শুভেচ্ছা ব্যানার ও তোরণ  দিচ্ছেন। এতে করে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে চাঙাভাব ফিরে এসেছে।

বিভাগীয় গণসমাবেশের এই আয়োজন সিলেটে বিএনপি’র নেতাকর্মীদের উজ্জীবিত করে তুলেছে বলে জানিয়েছেন তৃণমূলের নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন