বিজ্ঞাপন

ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের আইপিওর আবেদন শুরু রোববার

November 17, 2022 | 1:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন আগামী রোববার (২০ নভেম্বর) থেকে শুরু। চলবে ২৪ নভেম্বর পর্যন্ত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে বিষয়টি নিশ্চিত করেছে।

ডিএসইর তথ্য মতে, পুঁজিবাজারে বিনিয়োগ, সরকারি ডিপোজিট ক্রয়, স্থায়ী আমানতে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যবহারের জন্য ১০ টাকা মূল্যে দুই কোটি ২ লাখ ৬১ হাজার ১০৬টি শেয়ার ইস্যুর মাধ্যমে ২০ কোটি ২৬ লাখ টাকা উত্তোলন করবে ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স লিমিটেড। গত ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও অনুমোদন করেছে।

আইপিওতে কোম্পানিটি ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট, প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট ও ইসি সিকিউরিটিজ। কোম্পানির নিরীক্ষক হিসেবে রয়েছে ইসলাম, আফতাব অ্যান্ড কোং চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস।

বিজ্ঞাপন

সর্বশেষ ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) (পুনর্মূল্যায়ন ছাড়া) ১৭ টাকা ৪৮ পয়সা। আর পুনর্মূল্যায়ন পরবর্তী এনএভি ২০ টাকা ৯৬ পয়সা। আলোচিত বছরে শেয়ার প্রতি মুনাফা হয়েছে (ইপিএস) এক টাকা ৮২ পয়সা।

উল্লেখ্য যে, পুঁজিবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোন প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন