বিজ্ঞাপন

আমরা না পারলে মেসি-সুয়ারেজরা বিশ্বকাপ জিতুক: স্পেন কোচ

November 19, 2022 | 1:31 pm

স্পোর্টস ডেস্ক

বার্সেলোনার কোচ থাকা অবস্থায় লিওনেল মেসি ও লুইস সুয়ারেজদের গুরু ছিলেন লুইস এনরিকে। ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত তার অধীনেই দ্বিতীয়বারের মতো ট্রেবল জেতে বার্সা। সাবেক শিষ্যদের ডাগ আউট ছাড়লেও ভুলে যাননি। আর তাই তো স্পেনের কোচের দায়িত্ব পাওয়া এনরিকে যদি দলকে বিশ্বকাপ জেতাতে না পারেন তবে তার চাওয়া মেসি কিংবা সুয়ারেজরা জিতুক বিশ্বকাপ।

বিজ্ঞাপন

দুর্দান্ত এক দল নিয়ে এবারের বিশ্বকাপে অংশগ্রহণ করতে যাচ্ছে আর্জেন্টিনা। দলকে সামনে থেকে নেতৃত্বে দেবেন রেকর্ড সাতবারের ব্যালন ডি অর জয়ী লিওনেল মেসি। কাতার বিশ্বকাপ দিয়ে পঞ্চমবারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছেন মেসি আর এটিই তার শেষ বিশ্বকাপ বলেও জানিয়ে দিয়েছেন।

কাতার বিশ্বকাপের ‘সি’ গ্রুপে আর্জেন্টিনা। মঙ্গলবার সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মেসিদের বিশ্বকাপ যাত্রা। গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ হলো মেক্সিকো ও পোল্যান্ড। লিওনেল স্কালোনির শিষ্যরা বিশ্বকাপে নামবে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার কীর্তি নিয়ে। ফলে মেসিবাহিনীকে বিবচেনা করা হচ্ছে আসরের অন্যতম ফেভারিট হিসেবে।

এদিকে ২০১০ সালে বিশ্বকাপজয়ী স্পেনের পরের দুই বিশ্বকাপে সময়টা ভালো কাটেনি। তবে এবার স্পেনের দলটা তারুণ্য নির্ভর হলেও দল হয়ে দুর্দান্ত পারফর্ম করছে। দলের কোচ লুইস এনরিকে এবার দলকে মুকুট এনে দিতে চান। তবে এবারে বিশ্বকাপ এনে দিতে না পারলে চান সাবেক শিষ্যরা যেন জেতে বিশ্বকাপ। লাইভস্ট্রিমিং সাইট টুইচে নিজের চ্যানেলে শুক্রবার তিনি বলেছেন, ‘যদি স্পেন জিততে না পারে, তাহলে আর্জেন্টিনা বিশ্বকাপ জিতুক। বিশ্বকাপ ছাড়া অবসরে যাওয়া মেসির ক্ষেত্রে অন্যায় হবে।’

বিজ্ঞাপন

মরুর বুকে সেরাদের সেরা হওয়ার দৌড়ে দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিলকে এগিয়ে রাখছেন এনরিকে। সব মিলিয়ে ছয়টি দলের নাম উল্লেখ করেছেন তিনি, ‘সবার মনের মধ্যে ফেভারিট হিসেবে যাদের নাম আছে, তারা হলো ব্রাজিল ও আর্জেন্টিনা। ফ্রান্স ও জার্মানিও অবশ্যই রয়েছে। এছাড়া, স্পেন ও নেদারল্যান্ডস চমক হয়ে আসতে পারে।’

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন