বিজ্ঞাপন

সিইপিজেডে কোরিয়ান কারখানায় ‍চুরি, গ্রেফতার ৩

November 19, 2022 | 9:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম ইপিজেডে একটি কোরিয়ান কারখানার গ্রিল কেটে ঢুকে প্রায় ১৫ লাখ টাকার তৈরি পোশাক চুরির ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

শুক্রবার (১৯ নভেম্বর) রাতে চট্টগ্রাম নগরী ও ঢাকায় বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতারের পাশাপাশি চুরি করা পণ্যগুলোও উদ্ধার করা হয়।

গ্রেফতার তিনজন হল- কামরুল হুদা রুবেল (৩৮), মো. হোসেন রানা (২৪) এবং মো. শাকিল (২২)।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল করিম সারাবাংলাকে জানান, বৃহস্পতিবার রাতে জিএইচ হেওয়ে কোম্পানি নামে একটি কোরিয়ান পোশাক কারখানায় চুরির ঘটনা ঘটে। শুক্রবার কারখানার পক্ষ থেকে ইপিজেড থানায় মামলা দায়ের করা হয়। এরপর পুলিশ ঘটনায় জড়িতদের ধরতে অভিযানে নামে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে চুরির সঙ্গে জড়িত তিনজনকে শনাক্ত করা হয়।

বিজ্ঞাপন

এদের মধ্যে কামরুলকে নগরীর খুলশী এবং রানা ও শাকিলকে বন্দর থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে ঢাকার খিলগাঁও থানার বনশ্রী এলাকায় একটি গুদামে অভিযান চালিয়ে ৮৫০ পিস জ্যাকেট উদ্ধার করা হয়। এর দাম ১৫ লাখ ৩৪ হাজার ৫০০ টাকা বলে কারখানা কর্তৃপক্ষের দাবির ভিত্তিতে ওসি জানিয়েছেন।

‘কামরুল ওই কারখানায় আগে চাকরি করত। কয়েকমাস আগে চাকরি ছেড়ে দেয়। বাকি দুজন পেশাদার চোর। তিনজন মিলে কারখানায় চুরির সিদ্ধান্ত নিয়েছিল। কামরুল যেহেতু কারখানার ভেতর-বাইরে সবকিছু চেনে, তার মাধ্যমে পোশাকের গুদামে ঢোকার পথ বের করে নেয় শাকিল ও রানা। তারা গ্রিল কেটে ভেতরে ঢোকে। কামরুল বাইরে দাঁড়িয়েছিল। পোশাকগুলো চুরি করে ইপিজেডের ভেতরে থাকা একটি স্টাফ বাসে তুলে বাইরে বের করে তারা। এরপর সরাসরি সেগুলো পাঠিয়ে দেওয়া হয় ঢাকায়।’- বলেন ওসি আব্দুল করিম

এদিকে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোটর সাইকেল চুরির সঙ্গে জড়িত চারজনকে গ্রেফতারের পাশাপাশি তাদের দেয়া তথ্যে রাউজান থেকে একটি চোরাই বাইক উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ইপিজেড থানার ওসি। গ্রেফতার চারজন হল- মহসিন চৌধুরী সাদ্দাম (৩০), ইদ্রিস কালু (২৩), নাজিম উদ্দিন (৪৫) এবং আরাফাতুর রহমান সুজন (৩৫)।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন