বিজ্ঞাপন

পলাতক আসামি হাজির হয়ে চাইল জামিন, আদালত পাঠালেন কারাগারে

November 20, 2022 | 1:48 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ২ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে দায়ের করা মামলায় তারিকুল ইসলাম ওরফে নাসিম নামে এক আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২০ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে তিনি আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা গেছে, ২ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে গত বছরের ২৬ জুন বরকত ও রুবেলের বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা দায়ের করেন সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ। এই মামলারই আসামি ছিলেন তারিকুল ইসলাম ওরফে নাসিম। মামলা দায়েরের পর থেকেই পলাতক ছিলেন তিনি।

মামলার এজাহারে বলা হয়, ২০১০ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ফরিদপুরে এলজিইডি, বিআরটিএ, সড়ক বিভাগসহ বিভিন্ন সরকারি দপ্তরের কাজের ঠিকাদারি নিয়ন্ত্রণ করে বিপুল অবৈধ সম্পদের মালিক হয়েছেন বরকত ও রুবেল। এছাড়া, মাদক ব্যবসা ও ভূমি দখল করে অবৈধ সম্পদ গড়েছেন তারা। ২৩টি বাস, ট্রাকসহ বিলাসবহুল গাড়ির মালিক হয়েছেন ওই দুই ভাই। উল্লেখযোগ্য পরিমাণ অর্থ হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার করেছেন তারা।

বিজ্ঞাপন

মামলার অন্য আসামিরা হলেন- ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেল, ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আসিবুর রহমান ফারহান, খোন্দকার মোহতেশাম হোসেন বাবর, এএইচএম ফুয়াদ, ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম, কামরুল হাসান ডেভিড, মুহাম্মদ আলি মিনার।

গত ১ সেপ্টেম্বর মামলাটির চার্জগঠন বিষয়ে শুনানির জন্য ছিল। কিন্তু সেদিন মামলায় কিছু অসংগতি থাকায় আদালত স্বতঃপ্রণোদিত হয়ে সিআইডিকে পুনরায় তদন্তের নির্দেশ দেন। আগামী ১ ডিসেম্বর মামলার পুনঃতদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন