বিজ্ঞাপন

ড্র করলেই অপরাজিত চ্যাম্পিয়ন বার্সা

April 29, 2018 | 5:50 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্প্যানিশ ২০ দলের লড়াইয়ে তলানির শেষ দিকে থাকা (১৮তম) দেপোরতিভো লা করুনার বিপক্ষে আজ ড্র করলেই লা লিগার চ্যাম্পিয়ন হবে বার্সেলোনা। এই মৌসুমের শিরোপা জিততে বার্সার দরকার মাত্র ১ পয়েন্ট। মেসি-সুয়ারেজ-ইনিয়েস্তারা অপরাজিত থেকে লিগ শিরোপা জিততে নিঃশ্বাস দূরত্বে।

রোববার (২৯ এপ্রিল) বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে একটায় মাঠে নামবে বার্সা-লা করুনা। এস্তাদিয়ো মিউনিসিপ্যাল ডি রিয়াজোর স্টেডিয়ামে আতিথ্য নেবে বার্সা।

মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত বার্সা। ৩৩ ম্যাচ খেলে কোনোটিতেই হারেনি মেসি অ্যান্ড কোং। ২৫ জয়ের পাশাপাশি কাতালানরা ড্র করেছে ৮টি ম্যাচ। অপরাজিত বার্সার সংগ্রহ সর্বোচ্চ ৮৩ পয়েন্ট। মাত্র ১ পয়েন্ট যোগ হলেই চলতি মৌসুমে চার ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন শিরোপা নিশ্চিত করবে আরনেস্টো ভালভারদের শিষ্যরা।

বিজ্ঞাপন

বার্সার পেছনেই আছে অ্যাতলেতিকো মাদ্রিদ। ৩৪ ম্যাচে ২১ জয়, ৯ ড্র আর ৪ পরাজয়ে তাদের সংগ্রহ ৭২ পয়েন্ট। নিজেদের বাকি চার ম্যাচের চারটিতে জিতলেও এই মৌসুমে শিরোপা জিততে পারবে না তারা। বার্সা যদি লা করুনার ম্যাচটি কোনোভাবে ড্র করে আর পরের বাকি ম্যাচগুলো হারেও শিরোপা জিততে কোনো সমস্যা থাকবে না। অ্যাতলেতিকো সব গুলো ম্যাচ জিতলেও তাদের পয়েন্ট হবে ৮৪। আর বার্সা আজ করলেই তাদের পয়েন্ট হবে ৮৪।

সমান পয়েন্ট হলেও বার্সা চ্যাম্পিয়ন হবে। কারণ, বার্সা-অ্যাতলেতিকো মুখোমুখি দেখায় দুই লেগে এগিয়ে কাতালানরা। প্রথম লেগে ড্র হলেও দ্বিতীয় লেগে বার্সা জিতেছিল ১-০ গোলের ব্যবধানে। ফলে, মুখোমুখি সাক্ষাতে পিছিয়ে অ্যাতলেতিকো। আজ বার্সা ড্র করে ১ পয়েন্ট যোগ করলেই লিগ শিরোপা নিশ্চিত করবে।

টেবিলের তিনে আছে রিয়াল মাদ্রিদ। ৩৪ ম্যাচ খেলে রোনালদো-জিদানদের সংগ্রহ ৭১ পয়েন্ট। চারে থাকা ভ্যালেন্সিয়া সমান ম্যাচে তুলেছে ৬৬ পয়েন্ট। আর পাঁচে থাকা রিয়াল বেটিসের সংগ্রহ ৫৬ পয়েন্ট।

বিজ্ঞাপন

লা করুনার পর লিগে ম্যাচে বার্সা খেলবে রিয়াল মাদ্রিদ, ভিয়ারিয়াল, লেভান্তে, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে।

গত সপ্তাহে সেভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে স্প্যানিশ কোপা দেল’রের শিরোপা ঘরে তুলেছে বার্সা। তবে, রোমার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল কাতালানদের। আজ অন্তত ড্র করলেই আরও একটি ঘরোয়া শিরোপা ঘরে তুলবে মেসি-সুয়ারেজ-ইনিয়েস্তারা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন