বিজ্ঞাপন

রাজস্থানকে হারিয়ে শীর্ষে সাকিবদের হায়দ্রাবাদ

April 29, 2018 | 7:59 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

জয়পুরে আইপিএলের ২৮তম ম্যাচে নেমেছিল সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দ্রাবাদ এবং আজিঙ্কা রাহানের রাজস্থান রয়্যালস। ব্যাট হাতে ৬ রান আর বল হাতে ৪ ওভারে ৩০ রান দিয়ে সাকিব উইকেট শূন্য থাকেন। ম্যাচে জয় তুলে নেয় হায়দ্রাবাদ, রাজস্থানকে ১১ রানে হারায় দলটি। চেন্নাইকে টপকে আপাতত পয়েন্ট টেবিলের শীর্ষেও ওঠেছে হায়দ্রাবাদ।

আগে ব্যাটিংয়ে নেমে হায়দ্রাবাদ নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১৫১ রান। জবাবে, ৬ উইকেট হারানো রাজস্থানের ইনিংস থামে ১৪০ রানের মাথায়।

হায়দ্রাবাদ এই ম্যাচ জিতে ৮ ম্যাচে সংগ্রহ করেছে সর্বোচ্চ ১২ পয়েন্ট। চেন্নাই ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে, একই সমান ম্যাচ আর পয়েন্ট নিয়ে তিনে গেইলদের পাঞ্জাব।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে দলীয় ১৭ রানের মাথায় ওপেনার শিখর ধাওয়ানকে (৬) হারায় হায়দ্রাবাদ। এরপর ৯২ রানের জুটি গড়েন অধিনায়ক কেন উইলিয়ামসন এবং ওপেনার অ্যালেক্স হেলস। ৪৩ বলে ৭টি চার আর দুটি ছক্কায় ৬৩ রান করেন উইলিয়ামসন। ওপেনার হেলস ৩৯ বলে চারটি চারের সাহায্যে করেন ৪৫ রান। ব্যক্তিগত ১৬ রানে ফেরেন মনিশ পান্ডে। সাকিব ৬ বলে একটি বাউন্ডারিতে করেন ৬ রান। ইউসুফ পাঠান ২, রশিদ খান ১ আর রিদ্ধিমান শাহা অপরাজিত ১১ রান করেন।

রাজস্থানের জোফরা আরচার ৪ ওভারে ২৬ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। ৪ ওভারে ১৮ রান খরচায় দুটি উইকেট পান কৃশনাপা গৌতম। একটি করে উইকেট পান জয়দেব উনাদকাট, ইস সোধি। কোনো উইকেট পাননি বেন স্টোকস, কুলকার্নি, লমরোর।

১৫২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ব্যক্তিগত ৪ রানে সাজঘরে ফেরেন রাজস্থানের ওপেনার ত্রিপাথি। এরপর জুটি গড়েন অধিনায়ক-ওপেনার রাহানে এবং সঞ্জু স্যামসন। দুজনে মিলে তোলেন ৫৯ রান। স্যামসন ৩০ বলে তিনটি চার আর একটি ছক্কায় করেন ৪০ রান। বেন স্টোকস কোনো রান না করেই ফেরেন। জস বাটলার করেন ১০ রান। ১১ রানে ফেরেন লমরোর। এক প্রান্ত ধরে রেখে খেলতে থাকেন অধিনায়ক রাহানে। ৫৩ বলে ৫টি চার আর একটি ছক্কায় ৬৫ রান করে অপরাজিত থাকেন তিনি।

বিজ্ঞাপন

হায়দ্রাবাদের সন্দীপ শর্মা ৪ ওভারে ১৫ রান দিয়ে নেন একটি উইকেট। ৪ ওভারে ৩১ রান দিয়ে একটি উইকেট পান রশিদ খান। সিদ্ধার্ত কাউল ৪ ওভারে ২৩ রান খরচায় পান দুটি উইকেট, ইউসুফ পাঠান ২ ওভারে ১৪ রান দিয়ে নেন একটি উইকেট, বাসিল থাম্পি ২ ওভারে ২৬ রানের বিনিময়ে কোনো উইকেট পাননি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন