বিজ্ঞাপন

মুক্তাগাছায় হাবলু হত্যা মামলায় বাবা-ছেলের যাবজ্জীবন

November 22, 2022 | 4:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: মুক্তাগাছার জমির সীমানা নিয়ে বিরোধে আবু রায়হান হাবলু হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হলো মুক্তাগাছার কাসেমপুরের হরিপুরের কেরামত আলীর ছেলে দুলাল মিয়া (৫৮) ও দুলাল মিয়ার ছেলে পলাতক তানভীর আহমেদ ফরহাদ (৩০)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক মোহাম্মদ রাশেদ তালুকদার এ আদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, মুক্তাগাছার কাসেমপুর ইউনিয়নের হরিপুর গ্রামের দুলাল মিয়া ও ফয়জুর রহমানের সঙ্গে জমির সীমানা নিয়ে বিরোধ ছিল। ২০১৩ সালের ২৪ জানুয়ারি বিকেলে জমির আল নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দণ্ডপ্রাপ্তরা দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে ফয়জুর রহমানকে। এসময়ে ফয়জুর রহমানের ছেলে আবু রায়হান হাবলুকে দা দিয়ে আঘাত করে। রক্তাক্ত অবস্থায় হাবলুকে উদ্ধার করে প্রথমে মুক্তাগাছা স্বাস্হ্য কমপ্লেক্সে, পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে ঢাকা নেওয়ার পথে সে মারা যায়।

পরদিন নিহতের বাবা ফয়জুর রহমান বাদী হয়ে ৬ জনের নামে মুক্তাগাছা থানায় মামলা করলে পুলিশ তদন্তে দুই জনের সম্পৃক্ততা পায়। দুপুরে আদালতে বাবা দুলাল মিয়া উপস্থিত থাকলেও ছেলে তানভীর আহমেদ ফরহাদ পলাতক রয়েছে।

বিজ্ঞাপন

মামলায় ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে এ আদেশ দেন আদালত। আদালতে সরকারি পক্ষে আইনজীবী সঞ্জীব সরকার ও আসামিপক্ষে এ এইচ এম খালেকুজ্জামান মামলাটি পরিচালনা করেন।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন