বিজ্ঞাপন

বিপিএলে দল পাননি মুমিনুল-আশরাফুল

November 23, 2022 | 3:37 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের প্লেয়ার ড্রাফট হয়ে গেলো। ড্রাফটে দল পাননি দেশের দুই তারকা ক্রিকেটার মুমিনুল হক ও মোহাম্মদ আশরাফুল। তরুণ তারকা ওপেনার তানজিদ হাসান তামিমও দল পাননি ড্রাফটে।

বিজ্ঞাপন

বুধবার (২৩ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের প্লেয়ার ড্রাফট। ড্রাফটের আগে দেশীয় একজন করে ক্রিকেটারের সঙ্গে চুক্তি করার সুযোগ পেয়েছিলেন দলগুলো। বিদেশি ক্রিকেটারদের সঙ্গেও সরাসরি চুক্তির সুযোগ দেওয়া হয়েছিল। সেই সুযোগে ড্রাফটের আগেই একজন দেশি এবং কয়েকজন করে বিদেশি ক্রিকেটারের সঙ্গে সরাসরি চুক্তি সম্পন্ন করে দলগুলো। আজ ড্রাফট থেকে দলের বাকি ক্রিকেটারদের নিয়ে স্কোয়াড পূর্ন করেছে দলগুলো।

সরাসরি চুক্তিতে সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমানরা আগেই চুক্তিবদ্ধ হয়েছিলেন। তবে সরাসরি চুক্তিতে কোনো দলে যাননি মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাসের মতো বড় তারকারা। ড্রাফটে তাদের দিকে ছিল আলাদা নজর।

বিজ্ঞাপন

প্রথম ডাকেই এই তিনজনকে নিয়েছে তিন দল। কুমিল্লা ভিক্টোরিয়ান্স নিয়েছে লিটন কুমার দাসকে। মাশরাফি বিন মুর্তজার সিলেট স্টাইকার্স দলে নিয়েছে মুশফিকুর রহিমকে। সাকিব আল হাসানের ফরচুন বরিশাল নিয়েছে মাহমুদউল্লাহকে।

তারপর একে একে ক্রিকেটারদের ডেকে স্কোয়াড পূর্ন করেছে দলগুলো। তবে শেষ পর্যন্তও আশরাফুল, মুমিনুলদের ডাকেনি কোনো দল। অবশ্য ড্রাফটের পর সরাসরি চুক্তিতে কোনো দলে যোগ দেওয়ার সুযোগ আছে দল না পাওয়া ক্রিকেটারদের।

বিজ্ঞাপন

ড্রাফটে দেশি ক্রিকেটারের ‘সি’ ক্যাটাগরিতে ছিলেন মুমিনুল হক। ‘সি’ ক্যাটাগরির ভিত্তিমূল্য ৩০ লাখ টাকা। মোহাম্মদ আশরাফুল ছিলেন ক্যাটাগরি ‘ই’তে। এই ক্যাটাগরির ভিত্তিমূল্য ১৫ লাখ টাকা।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন