বিজ্ঞাপন

সবার জন্য কাজ করার প্রতিশ্রুতি মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীর

November 25, 2022 | 2:59 pm

আন্তর্জাতিক ডেস্ক

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে কাজ শুরু করেছেন আনোয়ার ইব্রাহিম। এর আগে, বহুজাতি ও বহুধর্মের এই দেশটিতে সকলকে অন্তর্ভুক্ত করে একটি সরকারের নেতৃত্ব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ নভেম্বর) স্থানীয় সময় সকাল ৯টায় দেশটির প্রশাসনিক রাজধানী পুত্রজায়ায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবেশ করেন আনোয়ার। এর আগে, গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী হিসেবে রাজার কাছে শপথ গ্রহণ করেন তিনি।

পরে বৃহস্পতিবার রাতে প্রধানমন্ত্রী হিসেবে প্রথম সংবাদ সম্মেলন করেন আনোয়ার ইব্রাহিম। এ সময় দেশ নিয়ে নিজের পরিকল্পনার কথা জানান ৭৫ বছরের এই রাজনীতিবিদ।

বিজ্ঞাপন

আনোয়ার ইব্রাহিম বলেন, তিনি বেতন বাড়াবেন না। তার সরকার ‘জাতি বা ধর্ম নির্বিশেষে সকল মালয়েশিয়ান, বিশেষ করে প্রান্তিক এবং দরিদ্রদের অধিকারের নিশ্চয়তা ও সুরক্ষা দেবে।’ একইসঙ্গে সংস্কারের ওপর গুরুত্ব আরোপ করেন তিনি।

গভীর রাতের ওই সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ‘আমরা সুশাসন, দুর্নীতিবিরোধী অভিযান, বিচার বিভাগের স্বাধীনতা এবং সাধারণ মালয়েশিয়ানদের কল্যাণে কখনই আপস করব না।’

বিজ্ঞাপন

এর আগে, গত শনিবার দেশটিতে অনুষ্ঠিত নির্বাচনের পর আনোয়ারকে প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত করেছিলেন মালয়েশিয়ার রাজা। নির্বাচনে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যাগরিষ্ঠতার না থাকায় প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে পিছিয়ে পড়েন পাকাতান হারাপান।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন