বিজ্ঞাপন

মেসির হ্যাটট্রিক, চ্যাম্পিয়ন বার্সা

April 30, 2018 | 10:27 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্প্যানিশ লা লিগার এবারের মৌসুমে শিরোপা যে বার্সেলোনার ঘরেই যাচ্ছে সেটা আগেই প্রায় নিশ্চিত হয়ে গেছে। গতকাল দেপোর্তিভো লা করুনার বিপক্ষে মাত্র ১ পয়েন্ট দরকার ছিল কাতালানদের। লিওনেল মেসির হ্যাটট্রিকে ৪-২ গোলের জয়েই লা লিগা শিরোপা ফিরে পেয়েছে বার্সা। লিগে এখন পর্যন্ত অপরাজিত, কোনো ম্যাচ না হেরেই এখন লিগ শেষ করার হাতছানি সামনে।

গত সপ্তাহে সেভিয়ার বিপক্ষে ৫-০ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে কোপা দেল রে শিরোপা ঘরে তুলেছিল কাতালানরা। এবার লা লিগায় ৪ ম্যাচ হাতে রেখেই শিরোপা ঘরে তুললো মেসি-ইনিয়েস্তারা। চ্যাম্পিয়নস লিগ হারলেও এই শিরোপা জয়ে কোচ আর্নেস্তো ভালভারদেও বেশ খুশি। নিজের প্রথম মৌসুমে লা লিগা চ্যাম্পিয়ন হলেন তিনিও। এই ম্যাচে মেসির হ্যাটট্রিক ছাড়াও ম্যাচের বাকি একটি গোল করেন ব্রাজিলিয়ান তারকা স্ট্রাইকার ফিলিপ কুতিনিহো।

স্বাগতিক দেপোর্তিভোর মাঠে খেলতে নেমে শুরু থেকেই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেন মেসি-সুয়ারেজ। ম্যাচের ৭ মিনিটেই স্বাগতিকদের জালে বল জড়ান ব্রাজিলিয়ান তারকা স্ট্রাইকার ফিলিপ কুতিনহো। ডি-বক্সে সতীর্থের বাড়ানো বল পেয়ে ডান পায়ের দারুণ শটে গোল করেন এই ব্রাজিলিয়ান। ম্যাচের ৩০ মিনিটে গোলের সুযোগ মিলেছিল আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার লিওনেল মেসির। ডি-বক্সের বাইরে থেকে তার নেয়া দারুণ এক ফ্রি-কিক ঠেকান স্বাগতিক গোলরক্ষক।

বিজ্ঞাপন

তবে প্রতিপক্ষের জালে বল জড়াতে বেশি সময় নেননি মেসি। ম্যাচের ৩৮ মিনিটে মিনিটে লুইস সুয়ারেজের বাড়ানো পেয়ে বাঁ পায়ের দারুণ এক শটে গোল করেন বার্সার এই তারকা। প্রতিপক্ষের জালে যখন মেসি গোল করলেন, তখন মাঠের বাইরে থেকে তালি দিচ্ছিলেন বার্সার বিদায়ী তারকা আন্দ্রেস ইনিয়েস্তা।

ম্যাচের ৪০ মিনিটে ব্যবধান কমায় স্বাগতিকরা। ডি-বক্সে সতীর্থের পাসে বার্সার জালে বল জড়ান লুকাস পেরেস (২-১)। এগিয়ে থেকে বার্সা বিরতিতে গেলেও বিরতির পর ম্যাচের ৬৪ মিনিটে ম্যাচে সমতা আনেন তুরস্কের মিডফিল্ডার এমরে কোলাক।

শেষদিকে মেসি উত্তাপে আর রক্ষা পায়নি স্বাগতিকরা। তিন মিনিটের ব্যবধানে দুটি গোল করেন বার্সার এই তারকা। ম্যাচের ৮২ মিনিটে ডি-বক্সে সুয়ারেজকে পাস দেন মেসি, সেখান থেকে ফিরতি বল পেয়ে স্বাগতিকদের জালে বল জড়াতে আর দেরি করেননি মেসি। ৮৫ মিনিটে সুয়ারেজের সহায়তায় হ্যাটট্রিক তুলে নেন আর্জেন্টাইন সেনশেসন।

বিজ্ঞাপন

ম্যাচের তিন মিনিটে বাকি থাকতে মাঠে নামানো হয় স্প্যানিশ তারকা ও বার্সায় ২২ মৌসুমে খেলা আন্দ্রেস ইনিয়েস্তাকে। ইভান রাকিতিচের বদলি হিসেবে নামার পর গ্যালিরিতে থাকা বার্সা ও স্বাগতিক দেপোর্তিভোর সমর্থকরা দাঁড়িয়ে তাকে সম্মান জানায়। তবে দেপোর্তিভোর জন্য এই হারটা ছিল প্রাণঘাতী, এর ফলেই লা লিগা থেকে নেমে গেছে প্রথম বিভাগে।

সারাবাংলা/এসএন/ এএম

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন