বিজ্ঞাপন

মেসিদের হারিয়ে সৌদি ফুটবলারদের গাড়ি পাওয়ার তথ্যটি সত্য নয়

November 26, 2022 | 4:24 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারানোর পুরস্কার হিসেবে সৌদি আরবের প্রতিজন খেলোয়াড় একটি করে বিলাসবহুল রোলস রয়েস গাড়ি উপহার পাচ্ছেন- ছড়িয়ে পড়া এই খবরটি সত্য নয় বলে দাবি করা হয়েছে সৌদি আরব ফুটবল দলের পক্ষ থেকে। দলটির কোচ হার্ভি রেনার এই খবরকে সরাসরি ‘অসত্য’ বলেছেন।

বিজ্ঞাপন

গত মঙ্গলবার দেশের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা জয়টা পেয়েছে সৌদি আরব। বিশ্বকাপে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে এশিয়ার দলটি। ফিফা র‌্যাংকিংয়ের তিন নম্বরে থাকা এই আর্জেন্টিনাকে বিশ্বকাপ জয়ের দাবিদার মনে করা হচ্ছে। অপর দিকে সৌদি আরব আছে ফিফা র‌্যাংকিংয়ের ৫১ নম্বর অবস্থানে। সব মিলিয়ে লিওনেল মেসির আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবের এই জয় অবিস্মরণীয় ঘটনা।

আরবরা সেভাবে উদযাপনও করছেন। স্মরণীয় এই জয়ে দেশে একদিন সাধারণ ছুটি ঘোষণা করে সৌদি সরকার। পুরো দেশে চলছে যেন ঈদের আনন্দ। রিয়াদের রাস্তায় নেমে উল্লাস করতে দেখা গেছে হাজার হাজার মানুষকে। এর মধ্যেই ছড়িয়ে পরে প্রতিজন ফুটবলারকে রোলস রয়েস গাড়ি উপহারের সেই খবর।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’ এর এক প্রতিবেদনে বলা হয়েছিল, সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমান আর্জেন্টিনাকে হারানো দলের প্রতিজন খেলোয়াড়কে একটি করে রোলস রয়েস ফ্যান্টম মডেলের গাড়ি উপহার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। যার বাজার মূল্য বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৪ কোটিরও বেশি। ‘এএস’ এর প্রতিবেদনের পর হু হু করে ছুড়িয়ে পরে এই খবর। তবে সৌদি দলের পক্ষ থেকে বলা হলো, এই খবর সত্য নয়।

বিজ্ঞাপন

স্ট্রাইকার সালেহ আলশেহরি বিরক্তিই প্রকাশ করেছেন এমন খবরে। জানিয়েছেন দেশের জার্সিতে খেলতে পারাটাই বড় উপহার, ‘ব্যাপারটা (এমন খবর ছড়িয়ে পড়া) ভালো হলো না, তাই না? আমরা এখানে দেশের হয়ে লড়াই করতে নিজের সেরাটা দিতে এসেছি। এটাই আমাদের সেরা অর্জন।’

দলের কোচ হার্ভি রেনার সরাসরিই বলেছেন, এই খবর সত্য নয়, ‘আমাদের ফেডারেশন খুব সিরিয়াস। ক্রীড়া মন্ত্রণালয়ও খেলাধুলা নিয়ে খুবই সিরিয়াস। আর কোনো কিছু পাওয়ার সময়ও এখনো আসেনি। আমরা মাত্র একটা ম্যাচ জিতেছি। আরও গুরুত্বপূর্ণ ম্যাচ আছে সামনে এবং আমরা আরও জয় তুলে নিতে চাই। এ খবরের সত্যতা নেই।’

আজ গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে সৌদি আরব, প্রতিপক্ষ পোল্যান্ড। জিতলেই ১৯৯৪ সালের পর দ্বিতীয়বার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে দলটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন