বিজ্ঞাপন

সিলেটে চার লেন সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী

November 26, 2022 | 10:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: প্রায় ৭২৮ কোটি টাকা ব্যয়ে সিলেটের কুমারগাঁও-বিমানবন্দর চার লেন সড়কের কাজের উদ্বোধন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এছাড়াও নগরের রাস্তাঘাটের উন্নয়নে আরও ৭০০ কোটি টাকার কয়েকটি প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

শনিবার (২৬ নভেম্বর) বিকেলে নগরীর কুমারগাঁওয়ে এ কাজের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী। উদ্বোধন শেষে আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানান।

আব্দুল মোমেন বলেন, ‘প্রায় সাড়ে ১২ কিলোমিটার দৈর্ঘ্যের কুমারগাঁও-বাদাঘাট-এয়ারপোর্ট সড়ক চার লেনে উন্নীত হলে পাথরবোঝাই ট্রাকগুলো এই সড়ক দিয়ে জাতীয় মহাসড়কে সহজেই পৌঁছাতে পারবে। এতে সিলেট নগরীতে যানজট কমবে এবং কমে আসবে দুর্ঘটনার হার। তবে সময় একটু বেশিই যাচ্ছে। ২০২৪ সালের জুনের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে। আমি চাচ্ছিলাম আরও দ্রুত হতে।’

তিনি আরও বলেন, ‘সিলেট নগরের রাস্তাঘাটের উন্নয়নে ৭০০ কোটি টাকার বেশ কয়েকটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। মহানগরের আম্বরখানা থেকে বিমানবন্দর পর্যন্ত সড়ক ফোর লেন করা উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া সিলেটের ঐতিহ্যবাহী পুরনো ক্বিন ব্রিজটির পাশে সুরমা নদীর উপর আরেকটি ব্রিজ করা হবে। এর প্ল্যান শেষ করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। পাশ হলেই কাজ শুরু হবে। এতে নগরীর যানজট অনেক কমে আসবে।’

বিজ্ঞাপন

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, ‘কুমারগাঁও-বাদাঘাট-বিমানবন্দর সড়ক ৪ লেনে উন্নীতকরণ’ প্রকল্পে ব্যয় হবে ৭২৭ কোটি ৬৩ লাখ ২০ হাজার টাকা। ২০২৪ সালের জুনের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার কথা রয়েছে।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন