বিজ্ঞাপন

প্রথমবারের মতো এশিয়ান পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ

November 26, 2022 | 11:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ২ থেকে ৭ ডিসেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হবে ‘এশিয়ান পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপ ২০২২।’ প্রতিযোগিতায় প্রথমবারের মতো অংশ নেবে বাংলাদেশ। ১০ সদস্যের পাওয়ারলিফটিং দলটি আগামী ৩০ নভেম্বর দুবাইয়ের উদ্দেশে যাত্রা করবে।

বিজ্ঞাপন

শনিবার (২৬ নভেম্বর) বাংলাদেশ পাওয়ারলিফটিং অ্যাসোসিয়েশন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায়। অলিম্পিক অ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মোমিনুল হক, সহ-সাধারণ সম্পাদক আতিকুর রহমানসহ প্রতিযোগীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এশিয়ার ২৯টি দেশের মোট ৪৭০ জন খেলোয়াড় এই প্রতিযোগিতায় অংশ নেবে। বাংলাদেশ থেকে বিভিন্ন ক্যাটাগরিতে নয়জন খেলোয়াড় প্রথমবারের মতো বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। পুরুষ সাব-জুনিয়ার ৭৪ কেজি শ্রেণিতে অংশ নেবেন রাইয়ান রহমান এবং ৬৬ কেজিতে আরাফ্ফু ইসলাম সাদ। জুনিয়ার ৭৪ কেজিতে অংশ নেবেন- তাহসিন মুনতাকা, ৯৩ শ্রেণিতে রাহাত রহমান ও আতিকুর সিফাত। ওপেন ক্যাটাগরিতে ৬৬ কেজিতে জিহান ওয়াদুদ, সৌরভ রয় এবং আদিত্য পারভেজ অংশ নেবেন। নারীদের ৮৪+ কেজি ওপেন শ্রেণিতে প্রতিযোগিতা করবেন ফাতেমা নিশু।

বাংলাদেশ পাওয়ারলিফটিং অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মোমিনুল হক বাংলাদেশ দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি বাংলাদেশের একমাত্র লাইসেন্স প্রাপ্ত পাওয়ারলিফটিং রেফারি হিসেবে এশিয়ান পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপ পরিচালনা করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন