বিজ্ঞাপন

কোহলিদের হারিয়ে কলকাতার জয়

April 30, 2018 | 11:43 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আগে ব্যাট করে চ্যালেঞ্জিং স্কোরই করেছিল রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু। যে কারণে ম্যাচটাও হয়েছে উত্তেজনাপূর্ণ। তবে ক্রিস লিন এবং অধিনায়ক দিনেশ কার্তিকের ঝড়ো ইনিংসে শেষ ওভারে জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে বেঙ্গালুরু। ভাইরাস সংক্রমণের কারণে এই ম্যাচে মাঠে নামতে পারেন নি ৬ ম্যাচে ২৮০ রান করা প্রোটিয়া ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক বিরাট কোহলি। ৪৪ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় এই ঝড়ো ইনিংস খেলেন তিনি। ওপেনার ব্র্যান্ডন ম্যাককালাম ৩৮ ও কুইন্টন ডি কক ২৯ রান করে আউট হন। মানদ্বীপ সিং ১৯ রানে আউট হলে শেষদিকে কলিন ডি গ্র্যান্ডহোম ১১ রানে অপরাজিত থাকেন।

কেকেআরের আন্দ্রে রাসেল ৩টি এবং কুলদ্বীপ যাদব ১টি উইকেট পান।

বিজ্ঞাপন

জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে৫ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় কেকেআর। ম্যাচে জড়ো ইনিংস উপহার দেন ওপেনার ক্রিস লিন। ৫২ বলে ৭ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৬২ রানের অপরাজিত এই ইনিংস খেলে জয় এনে দেন এই ব্যাটসম্যান। রবিন উথাপ্পা ৩৬, সুনীল নারাইন ২৭, অধিনায়ক দিনেশ কার্তিক ২৩ রান করে আউট হন। নিতিশ রানা ১৫ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। শেষদিকে ক্রিস লিনের সঙ্গে শেষদিকে ৫ রানে অপরাজিত থাকেন শুবমান গিল।

বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ ও মুরুগান অশ্বিন ২টি করে উইকেট নেন।

ম্যাচসেরা নির্বাচিত হন ক্রিস লিন।

বিজ্ঞাপন

এই জয়ে ৮ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চার নম্বরে থাকছে কেকেআর। সমান ম্যাচ খেলে ৬ ম্যাচ জয়ে ১২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে সানরাইজার্স হায়দরাবাদ। ৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের সমান ম্যাচে, সমান জয়ে রান রেটে পিছিয়ে থেকে তালিকার তিন নম্বরে আছে কিংস ইলেভেন পাঞ্জাব। তবে পয়েন্ট তালিকায় বেঙ্গালুরুর অবস্থান একেবারে নিচের দিকে। ৭ ম্যাচে মাত্র দুই জয়ে তালিকার সাত নম্বরে আছে কোহলির দল।

সারাবাংলা/এসএন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন