বিজ্ঞাপন

ছয় গোলের রোমাঞ্চ ছড়ানো সার্বিয়া-ক্যামেরুন ম্যাচ ড্র

November 28, 2022 | 6:07 pm

স্পোর্টস ডেস্ক

সার্বিয়ার বিপক্ষে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ক্যামেরুন। তবে প্রথমার্ধের শেষ দিকে দ্রুতই দুই গোল করে লিড নেয় সার্বিয়া। এরপর বিরতি থেকে ফিরেই আরও এক গোল করে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় সার্বিয়া। তবে এরপরেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ক্যামেরুন। দুই গোল করে ম্যাচে ফেরে আফ্রিকান দলটি। শেষ পর্যন্ত দুই দল বেশ কিছু সুযোগ তৈরি করলেও জয়সূচক গোল পায়নি কেউই। এতেই ছয় গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচ শেষ হয় ৩-৩ গোলের ড্র’তে।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই ক্যামেরুনকে চাপে রাখে সার্বিয়া। একের পর একে আক্রমণ করে ক্যামেরুন রক্ষণকে ব্যস্ত রাখে সার্বিয়া। অন্যদিকে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলতে থাকে ক্যামেরুন। ক্যামেরুনের ওপর চাপ সৃষ্টি করলেও গোলের দেখা পায় না সার্বিয়া। উল্টো ম্যাচের ২৯ মিনিটে গোলের দেখা পায় ক্যামেরুন। জিন-চার্লস ক্যাসটেলেটোর গোলে এগিয়ে যায় ক্যামেরুন।

পিছিয়ে পড়ার পর গোল শোধে মরিয়া হয়ে ওঠে সার্বিয়া। একের পর এক আক্রমণ করেও ক্যামেরুনের রক্ষণ ভাঙতে পারছিল না। তবে অপেক্ষার পালা শেষ হয় প্রথমার্ধের একদম শেষ দিকে এসে। ম্যাচের ৪৩ মিনিটে প্রতি আক্রমণ থেকে পিয়ের কুন্ডে পর পর দুই শট নেন। তবে তা আটকে দেন সার্বিয়ার গোলরক্ষক ভাঞ্জা মিলিনকোভিচ। ম্যাচের অতিরিক্ত সময়ে পাওয়া ফ্রি কিক থেকে গোলের দেখা পায় সার্বিয়া। ফ্রি কিক থেকে উঠিয়ে দেওয়া বলে হেড করে বল ক্যামেরুনের জালে জড়ান পাভলোভিচ। তার গোলে ম্যাচে সমতা আনে সার্বিয়ার।

বিজ্ঞাপন

আর প্রথমার্ধের শেষে যোগ করা অতিরিক্ত সময়ে মিলিঙ্কোভিক সাভিচের করা গোলে লিড পায় সার্বিয়া। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ২-১ গোলে এগিয় থেকে বিরতিতে যায় সার্বিয়া।

বিরতি থেকে ফিরেই ম্যাচে সমতায় ফেরার দারুণ এক সুযোগ পায় ক্যামেরুন। তবে সেটপিস থেকে আসা বল লাফিয়ে উঠেও হেড করতে ব্যর্থ হন এরিক ম্যাক্সিম চুপো মোটিং। মিনিট পাঁচেক পর দারুণ এক প্রতি আক্রমণ করে ম্যাচের ৫৩তম মিনিটে দারুণ এক গোল করে সার্বিয়াকে ৩-১ গোলের লিড এনে দেন আলেক্সান্ডার মিত্রোভিচ। তবে সেখানেই দমে যায়নি ক্যামেরুন। ছাড়েনি ম্যাচের হালও।

বিজ্ঞাপন

 ম্যাচের ৬১ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় ক্যামেরুন। কিন্তু তা থেকে গোল পায়নি ক্যামেরুন। ম্যাচের ৬৩ মিনিটে কাপ্রতি আক্রমণ থেকে বল পেয়ে ডি বক্সের ভেতর ঢুকে সার্বিয়ার গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ করে বল জালে জড়ান। তবে রেফারি প্রথমে অফসাইডের কারণে গোল বাতিল করলেও পরবর্তীতে ভিএআর দেখে গোল প্রদান করেন। এতেই ক্যামেরুন ৩-২ গোলে ম্যাচে ফেরে।

ব্যবধান কমানোর দুই মিনিট পর ভিনসেন্ট আবুবকরের দারুণ এক পাস থকে প্রতি আক্রমণে গোল করেন চুপো মোটিং। এতেই ম্যাচে ৩-৩ গোলে সমতায় ফেরে ক্যামেরুন। শেষ দিকে আরও বেশকিছু সুযোগ তৈরি করে দুই দল। তবে কেউই আর জয়সূচক গোল আদায় করে নিতে পারেনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন