বিজ্ঞাপন

ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচ দেখতে ঢাবিতে মানুষের ঢল

November 28, 2022 | 11:13 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ফুটবল বিশ্বকাপের হাওয়া গোটা বিশ্বের মতো বাংলাদেশেও লেগেছে। ঢাকার প্রাণকেন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাড়তি এক উন্মাদনা। সেই উন্মাদনায় কয়েক হাজার মানুষ উপস্থিত বড় পর্দায় খেলা দেখতে। ফুটবল উন্মাদনায় মাততে। গোটা ঢাবি ক্যাম্পাসে জুড়ে উৎসবের আমেজ।

বিজ্ঞাপন

সোমবার (২৮ নভেম্বর) রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রান্ত ঘুরে দেখা যায়— জায়ান্ট স্ক্রিন লাগিয়ে খেলা দেখার ব্যবস্থা করা জায়গাগুলো কানায় কানায় ভর্তি। পতাকা-ভুভুজেলা নিয়ে ম্যাচ উপভোগ করতে উপস্থিত হয়েছেন হাজার হাজার লোক। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও ঢাকার অন্যান্য এলাকা থেকে এসেছেন অনেকেই।

প্রিয় দলের পক্ষে স্লোগান আর ভুভুজেলার আওয়াজে মুখরিত হয়ে আছে সারা ক্যাম্পাস।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে একটি, ডাচের পেছনে একটি এবং হাজী মুহম্মদ মুহসীন হল মাঠে একটি করে সর্বমোট তিনটি জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। এ ছাড়া, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলসহ বেশ কয়েকটি হলে নিজস্ব উদ্যোগে প্রজেক্টরের সাহায্যে খেলা দেখানোর ব্যবস্থা করা হয়েছে। এসব জায়গার কোথাও তিল ধারণের ঠাঁই নেই।

বিজ্ঞাপন

বিশ্বকাপ ফুটবলকে ঘিরে পুরো ক্যাম্পাসজুড়ে এখন উৎসবের আমেজ। হলগুলো সাজানো হয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা-জার্মানিসহ বিভিন্ন দেশের পতাকা দিয়ে। এদিকে, আজকের টিএসসিতে ব্রাজিল সমর্থকের সংখ্যাই বেশি।

খেলা দেখতে আসা বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থী, ব্রাজিল সমর্থক আহনাফ আদিব সারাবাংলাকে বলেন, ‘নেইমার ছাড়াও ব্রাজিল দল পরিপূর্ণ খেলা উপহার দিতে পারে। প্রথমার্ধেই সেটি দেখা গেছে। গোল পায়নি যদিও। তবে সেকেন্ড হাফে গোল আসবেই’

পুরান ঢাকা থেকে আসা স্বাধীন মাহমুদ সারাবাংলাকে বলেন, ‘আমি আর্জেন্টাইন সমর্থক। আমার কাছে ফুটবলই সব। ব্রাজিল খেলুক বা যে-ই খেলুক। টিএসসির এই উন্মাদনা ঘরে বসে মিস করতে রাজি নই আমি’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন