বিজ্ঞাপন

পর্তুগালের প্রথম গোলটি আসলে কার?

November 29, 2022 | 1:31 pm

স্পোর্টস ডেস্ক

ম্যাচের তখন ৫৪তম মিনিট। বাঁ প্রান্ত থেকে ব্রুনো ফার্নান্দেজের বাঁকানো এক ক্রস। লাফিয়ে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বল দূরের পোস্ট ঘেঁষে জড়িয়ে গেল জালে, গোল। ক্রিশ্চিয়ানো রোনালদোর তখন বাঁধভাঙা উল্লাস। রোনালদোকে ঘিরে পর্তুগালের অন্য ফুটবলাররাও উল্লাসে মেতে উঠলেন। ক্রস করা ব্রুনোও রোনালদোকে ঘিরে উল্লাস করে যাচ্ছেন। কিন্তু খানিক বাদেই ঘোষণা করা হলো এই গোল রোনালদো করেননি, করেছেন ব্রুনো ফার্নান্দেজ!

বিজ্ঞাপন

রোনালদো মাথা দিয়ে বারবার বুঝাতে চাইলেন তিনি হেড করেছেন, বল তার মাথা স্পশ করেছে। গোলটি আসলে কার? সেই আলোচনা এখন তুঙ্গে।

উরুগুয়ের বিপক্ষে ম্যাচটা শেষ পর্যন্ত ২-০ গোলে জিতেছে পর্তুগাল। পরে  পেনাল্টি থেকে আরও একটি গোল করেছেন ব্রুনো। এই জয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়েছে দলটির। নিশ্চয় বড্ড খুশি পর্তুগিজরা। তবে আনন্দের মধ্যে আলোচনা চলছেই দলের প্রথম গোলটি রোনালদোর নাকি ব্রুনো ফার্নান্দেজের।

বিজ্ঞাপন

রোনালদো ম্যচ শেষে এ নিয়ে কিছু বলেননি। তবে ব্রুনো সরাসরিই বলেছেন, তিনি মনে করেছিলেন গোলটি রোনালদোরই। রোনালদোর গোল মনে করেই উদযাপন শুরু করেছিলেন তিনি।

ম্যাচ শেষে ব্রুনো বলেন, ‘আমি এটা ক্রিস্তিয়ানোর গোল ভেবেই উদযাপন করেছিলাম, আমার কাছে মনে হচ্ছিল সে বল স্পর্শ করেছে, আমার লক্ষ্যই ছিল তার জন্য বলটি ক্রস করা। তবে যেটা গুরুত্বপূর্ণ সেটা হল আমরা পরের রাউন্ডে যেতে পেরেছি এবং খুব কঠিন প্রতিপক্ষের বিপক্ষে খুব গুরুত্বপূর্ণ জয় পেয়েছি।’

দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হওয়া পর্তুগালকে গ্রুপ সেরা হতে হলে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচটা জিততে হবে। কাজটা যে সহজ হবে না স্বীকার করলেন ব্রুনো। বলেছেন, ‘আমরা জানি আমরা দারুণ দক্ষ একটি সংগঠিত দলের বিপক্ষে খেলব, যেমনটি আমরা তাদের ম্যাচে দেখেছি। আমরা ভিন্ন সময়ে খেলেছি, ফলে আমরা দক্ষিণ কোরিয়ার ম্যাচ দেখতে পেরেছি। আমাদের লক্ষ্য প্রতিটি ম্যাচ জেতা এবং আমাদের সামনে একটি ম্যাচ আছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন