বিজ্ঞাপন

ব্রাজিল বিশ্বকাপ জিতলে খুশিই হবেন স্কালোনি

November 29, 2022 | 9:02 pm

স্পোর্টস ডেস্ক

ফুটবলীয় দ্বৈরথে দুই দল সবসময় চিরপ্রতিদ্বন্দ্বী। এই তো বছর খানেক আগে ব্রাজিলকে মারাকানা স্টেডিয়ামে হারিয়ে কোপা আমেরিকা জয় করে আর্জেন্টিনা। দুই দলের সমর্থকদের মধ্যেও দা-কুমড়া সম্পর্ক। তবুও ব্রাজিল যদি এবারের বিশ্বকাপ জেতে তাহলে খুশিই হবেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

বিজ্ঞাপন

কাতার বিশ্বকাপের দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলো নিশ্চিত করেছে ব্রাজিল। অন্যদিকে ঝুলে আছে আর্জেন্টিনার ভাগ্য। গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে যথাক্রমে সার্বিয়া ও সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোর টিকিট কাটে সেলেকাওরা। অন্যদিকে আর্জেন্টিনার ভাগ্য ঝুলে আছে পোল্যান্ডের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ নিয়ে।

পোল্যান্ডের বিপক্ষে হারলেই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে আর্জেন্টিনাকে। অন্যদিকে ড্র করলে তাকিয়ে থাকতে হবে সৌদি আরব ও মেক্সিকোর মধ্যকার ম্যাচের দিকে। তাই তো বেশ চাপে আছে আর্জেন্টিনা। আর আর্জেন্টিনা যদি বিশ্বকাপ থেকে বিদায় নেয় তাহলে দলটির কোচ লিওনেল স্কালোনি চান শিরোপা যেন ব্রাজিলের হাতেই ওঠে।

স্কালোনি বলেন, ‘আমি খুবই খুশি হবো যদি ব্রাজিল বিশ্বকাপ জেতে (অবশ্যই আগে যদি আমরা জিততে না পারি)। আমি দক্ষিণ আমেরিকার ফুটবলের এক নম্বর সমর্থক। আমার অনেক ব্রাজিলিয়ান বন্ধু আছে। যদি আর্জেন্টিনা না জিততে পারে তবে অবশ্যই দক্ষিণ আমেরিকার কেউ জিতলে আমি খুবই খুশি হবো।’

বিজ্ঞাপন

বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ ক্যামেরুন। আগেই শেষ ষোলো নিশ্চিত করা ব্রাজিলের জন্য এই ম্যাচ খুব বেশি গুরুত্বপূর্ণ না হলেও এই ম্যাচে জয় পেলে নিশ্চিত ভাবেই গ্রুপের সেরা হয়ে পরের পর্বে যাবে সেলেকাওরা। আর সেখানে মুখোমুখি হবে এইচ গ্রুপের রানার্সআপ দলটির। সেই দলটি হতে পারে পর্তুগাল, দক্ষিণ কোরিয়া, উরুগুয়ে কিংবা ঘানা।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন