বিজ্ঞাপন

ইতিহাস গড়তে যাচ্ছেন রেফারি স্টিফানিয়ে ফ্র্যাপার্ট

November 30, 2022 | 4:22 pm

স্পোর্টস ডেস্ক

পুরুষদের ফুটবল বিশ্বকাপে প্রথমবারের মতো সম্পূর্ণ নারী রেফারি দল ম্যাচ পরিচালনা করবে আগামীকাল বৃহস্পতিবার (১ ডিসেম্বর)। জার্মানি বনাম কোস্টারিকা ম্যাচটিতে প্রধান রেফারি হিসেবে দায়িত্ব পালন করে ইতিহাস গড়বেন ফ্রান্সের স্টিফানিয়ে ফ্র্যাপার্ট। বুধবার এক ঘোষণায় ফিফা এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

ওই ম্যাচে প্রধান রেফারি স্টিফানিয়ে ফ্র্যাপার্টের সঙ্গে সহকারী হিসেবে থাকবেন ব্রাজিলের নেউজা ব্যাক এবং মেক্সিকোর ক্যারেন ডিয়াজ মেদিনা।

৩৮ বছর বয়সী ফ্র্যাপার্ট এর আগেও প্রধান রেফারি হিসেবে পুরুষদের ফুটবল ম্যাচ পরিচালনা করেছিলেন। তবে বিশ্বকাপে এমন নজির প্রথমবার গড়বেন তিনি। এবার বিশ্বকাপে ইতিমধ্যে সহকারী রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। সি গ্রুপে পোল্যান্ড বনাম মেক্সিকো ম্যাচটিতে ফ্র্যাপার্ট চতুর্থ কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন।

ফ্র্যাপার্ট গত মার্চে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ পরিচালনা করেছিলেন। এছাড়া ২০২০ সালে পুরুষদের চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচও পরিচালনা করার অভিজ্ঞতা আছে তার। ২০১৯ সালে তিনি উয়েফা সুপার লিগের ফাইনাল ম্যাচ এবং লিগ ওয়ানের কয়েকটি ম্যাচও পরিচালনা করেছিলেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার কাতারের আল বায়েত স্টেডিয়ামে মাঠে নামবে জার্মানি ও কোস্টারিকা। ই গ্রুপের গুরুত্বপূর্ণ এই ম্যাচে বিশ্বকাপে জার্মানির ভাগ্য নির্ধারণ হবে। জার্মানি হেরে গেলে বিদায় নিতে হবে বিশ্বকাপ থেকে।

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন