বিজ্ঞাপন

ড্র করার জন্য খেলবে না পোল্যান্ড

November 30, 2022 | 7:57 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে গ্রুপ পর্বে তৃতীয় রাউন্ডের ম্যাচগুলো জমে উঠেছে। সি গ্রুপ থেকে কারা শেষ ষোলোতে যাবে তা এখনও নিশ্চিত হয়নি। ২ ম্যাচ খেলে পোল্যান্ড ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। তবে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আর্জেন্টিনার সঙ্গে হেরে গেলে সমূহ বিপদ। অন্য ম্যাচে সৌদি আরব বা মেক্সিকোর মধ্যে কোনো দল জয় পেলে বিপাকে পড়বে পোল্যান্ড। তাই আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে জয় ছাড়া অন্য কোনো বিকল্প ভাবছেন না পোল্যান্ডের কোচ চেস্টওয়াফ মিখনিয়েভিচ।

বিজ্ঞাপন

আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তিনি জানান, ওই ম্যাচে ড্র করার উদ্দেশে খেলব না তার দল। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি খেলার ধরন নিয়ে এখন আপনাদের কিছু জানাবো না। তবে আমরা শুধু একটি নির্দিষ্ট ধারায় খেলব না। আমরা যেমন রক্ষণাত্মক খেলতে পারি তেমনই আক্রমণাত্মকও হতে পারি।

তবে এই ম্যাচটির ফল ড্র চান না বলে জানান তিনি। ড্র করার জন্য খেললে তার দল হেরে যাবে বলে মনে করেন পোলিশ কোচ। তিনি বলেন, ড্রের আশায় খেললে আমাদের হারতে হবে। কারণ আমাদের ধরে নিতে হবে আর্জেন্টিনা গোল করতে পারবে। সেজন্য আমরাও শুরু থেকেই গোল করতে চাই।

বিশ্বকাপে আর্জেন্টিনার মতো বড় দলের বিপক্ষে খেলতে গিয়ে দলের খেলোয়াড়রা চাপে পড়বেন কি না- এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কারোরই মানসিক চাপ অনুভব করা উচিত নয়। আমাদের বরং আনন্দিত হওয়া উচিত, কারণ আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপে খেলা যেকোনো খেলোয়াড় বা কোচের জন্য একটি বড় সম্মানের বিষয়।

বিজ্ঞাপন

বুধবার বাংলাদেশ সময় রাত ১টায় আর্জেন্টিনার বিরুদ্ধে আল লুসাইল স্টেডিয়ামের মাঠে নামবে পোল্যান্ড। এই ম্যাচে জয় পেলে গ্রুপে শীর্ষ হয়ে পরের রাউন্ডে যাবে পোল্যান্ড।

সারাবাংলা/এসএস/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন