বিজ্ঞাপন

মেসির পেনাল্টি মিসে প্রথমার্ধ গোলশূন্য

December 1, 2022 | 1:54 am

স্পোর্টস ডেস্ক

পোল্যান্ডের বিপক্ষে বাঁচামরার ম্যাচে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ হাতছাড়া লিওনেল মেসির। ম্যাচের ৩৭তম মিনিটে পেনাল্টি পেয়েও গোল করতে পারেননি মেসি। আর তাতেই গোলশূন্যতে শেষ হয়েছে পোল্যান্ড ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচটি।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই পোল্যান্ডের ওপর চড়াও হয়ে খেলতে শুরু করে আর্জেন্টিনা। গোটা প্রথমার্ধের ৬৬ শতাংশ বল দখলে রাখে আর্জেন্টিনা। আর ১২টি শট নেয় গোলমুখে। যার মধ্যে ৭টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে মাত্র ২টি শট নেওয়া পোল্যান্ডের একটিও ছিল না লক্ষ্যে।

শুরু থেকে আক্রমণে ওঠা আর্জেন্টিনা ১০ মিনিটে দারুণ এক আক্রমণ করে। ডি বক্সের বাইরে থেকে বল পেয়ে দারুণ এক শট নেন লিওনেল মেসি তবে তা পোস্টের সামান্য বাইরে দিয়ে বেরিয়ে যায়। এরপর একের পর এক আক্রমণে পোল্যান্ডের রক্ষণকে ব্যস্ত রাখে আলবেসিলেস্তেরা। ২৮তম মিনিটে আলভারেজ দুর্দান্ত এক শট নেন কিন্তু তার শট রুখে দেন পোলিশ গোলরক্ষক সেজনি। ফিরতি বল পেয়ে জোরালো শট নেন আকুনা কিন্তু তার শট গোলপোস্টের ওপর দিয়ে বেরিয়ে যায়।

মিনিট চারেক পরে ডি মারিয়া দুর্দান্ত এক কর্নার নেন। তার নেওয়া কর্নার কিক সরাসরিই জালে জড়াচ্ছিল কিন্তু গোলরক্ষক কোনো রকমে বল বাইরে ঠেলে দেন। এরপর দারুণ এক আক্রমণে বল পেয়ে শট নেন আলভারেজ। তবে তার শট ঝাপিয়ে পড়ে রুখে দেন গোলরক্ষক। এরপর ফিরতি বল হাওয়ায় ভাসিয়ে মেসির দিকে পাস দেন। উঠে সেই বল বিপদমুক্ত করতে গিয়ে মেসির মুখে হাত লাগে সেজনির। এরপর রেফারি ভিএআর দেখে পেনাল্টি দেয় আর্জেন্টিনাকে।

বিজ্ঞাপন

পেনাল্টি নিতে আসেন লিওনেল মেসি। ডান দিকে নেওয়া মেসির পেনাল্টি শট ঝাপিয়ে ফেরান পোল্যান্ডের গোলরক্ষক সেজনি। এতেই ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যতে শেষ হয়।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন