বিজ্ঞাপন

রসিক নির্বাচনে ডালিয়া-মোস্তাফাসহ ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ

December 1, 2022 | 12:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তাফাসহ ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত মেয়র, সংরক্ষিত ও সাধারণ আসনের কাউন্সিলর পদে মনোনয়ন যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠানে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন এ ঘোষণা দেন।

তিনি জানান, মনোনয়নপত্র যথাযথভাবে পূরণ করা, হলফনামায় কোনো ত্রুটি না থাকা, মামলা সংক্রান্ত তথ্য, শিক্ষাগত যোগ্যতা ও সকল তথ্য সঠিক থাকায় ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এদিন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তাফা, জাসদের প্রার্থী শাফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের প্রার্থী তৌহিদুর রহমান মণ্ডল, জাকের পার্টির প্রার্থী খোরশেদ আলম, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী আবু রায়হান, স্বতন্ত্র প্রার্থী প্রকৌশলী লতিফুর রহমান মিলন, মেহেদী হাসান বনি এবং স্বেচ্ছাসেবক লীগের মহানগর সভাপতি আতাউর জামান বাবু নেতাকর্মী নিয়ে শিল্পকলা একাডেমিতে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

গত মঙ্গলবার মনোনয়ন পত্র জমার শেষ দিনে মেয়র পদে ১০ জন, ৩৩টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৯৮ জন এবং ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থীসহ মোট ২৭৭ জন মনোনয়ন পত্র জমা দেন।

এর আগে নির্বাচনের তফসিল ঘোষণার পর মেয়র পদে ১৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২০৬ জনসহ মোট ২৮৯ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। কিন্তু মনোনয়ন সংগ্রহ করেও মঙ্গলবার মনোনয়ন দাখিলের শেষ দিনে মনোনয়ন জমা দেয়নি সাবেক পৌর মেয়র ও জাপা থেকে বহিস্কৃত নেতা একেএম আব্দুর রউফ মানিক, শ্রমিক লীগের মহানগর শাখার সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, জামায়াতের কেন্দ্রীয় নেতা মাহবুবার রহমান বেলাল।

প্রসঙ্গত, আগামী ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা ১৭ দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন। ২৭ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত এক টানা ভোটগ্রহণ করা হবে। এ নির্বাচনে ২২৯ টি ভোট কেন্দ্রে মোট ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন