বিজ্ঞাপন

গ্রুপ পর্বের শেষ ম্যাচের আগে বড় ধাক্কা পর্তুগালের

December 1, 2022 | 6:47 pm

স্পোর্টস ডেস্ক

২০ বছর বয়সী নুনো মেন্ডেস পর্তুগালের রক্ষণের বাঁ দিকের দায়িত্ব সামলান। যদিও বিশ্বকাপের প্রথম ম্যাচে তাকে সুযোগ দেননি পর্তুগিজ কোচ। কিন্তু দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের বিপক্ষে প্রথম একাদশে ছিলেন। তবে ম্যাচের প্রথমার্ধেই চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি। মাঠ ছাড়ার সময় কান্না ভেজা চোখ ঢাকছিলেন জার্সি দিয়ে। তখনই ধারণা করা হয়েছিল ইনজুরিটা বেশ গুরুতর। এরপরেই পর্তুগালের পক্ষ থেকে জানানো হলো চোটে পড়ে বিশ্বকাপেই আর খেলা হচ্ছে না নুনো মেন্ডেসের।

বিজ্ঞাপন

উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচের ৪২ মিনিটের মাথায় ঊরুর চোটে পড়েন মেন্ডেস। এরপর মাঠেই বেশকিছু সময় চিকিৎসা নেওয়ার পর তাকে তুলে নেন পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস। সে সময় কাঁদতে কাঁদতে বেঞ্চে গিয়ে বসেন মেন্ডেস।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে ঊরুর চোট থেকে সেরে উঠতে বেশ কয়েক সপ্তাহ সময় লাগবে মেন্ডেসের। ধারণা করা হচ্ছে ২০২৩ সালের শুরু দিকে আবারও মাঠে ফিরতে পারেন তিনি।

বিজ্ঞাপন

নুনো মেন্ডেসের জায়গায় পর্তুগালের রক্ষণের বাঁ দিক সামলানোর দায়িত্ব পড়তে যাচ্ছে রাফায়েল গুয়েররোর কাঁধে। বুরুশিয়া ডর্টমুন্ডের হয়ে খেলা এই লেফট ব্যাক বিশ্বকাপের প্রথম ম্যাচে ঘানার বিপক্ষেও খেলেছিলেন। আর দ্বিতীয় ম্যাচে বেঞ্চে থাকলেও পরে নুনো মেন্ডেসের ইনজুরির পর মাঠে নামানে। ধারণা করা হচ্ছে গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শুরুর একাদশেই থাকবেন তিনি।

অবশ্য পর্তুগিজ কোচ চাইলে গুয়েররোর পরিবর্তে জাও ক্যান্সেলোকে খেলাতে পারেন লেফট ব্যাক হিসেবে। আর তার জায়গায় রাইট ব্যাকে ডিয়েগো ডালোট খেলতে পারেন। ম্যানচেস্টার সিটিতে প্রায়ই লেফট ব্যাক হিসেবে দেখা যায় জাও ক্যান্সেলোকে।

বিজ্ঞাপন

'এইচ' গ্রুপের শেষ ম্যাচে ২ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে নামবে দক্ষিণ কোরিয়া ও পর্তুগাল। ইতোমধ্যেই বিশ্বকাপের শেষ ষোলো নিশ্চিত করেছে পর্তুগাল।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন