বিজ্ঞাপন

আর্জেন্টিনাকেও ভয় পাচ্ছে না অস্ট্রেলিয়া

December 1, 2022 | 7:36 pm

স্পোর্টস ডেস্ক

এর আগে ২০০৬ জার্মানি বিশ্বকাপে প্রথম এবং একমাত্র বারের মতো বিশ্বকাপের শেষ ষোলোতে খেলেছিল অস্ট্রেলিয়া। গ্রুপ ডি'তে ফ্রান্স, ডেনমার্ক আর তিউনিশিয়ার সঙ্গে পড়েছিল অস্ট্রেলিয়া। ফ্রান্সের বিপক্ষে প্রথম ম্যাচে হেরেও শেষ দুই ম্যাচে তিউনিশিয়া ও ডেনমার্ককে হারায় অস্ট্রেলিয়া। আর তাতেই ১৬ বছর পর নক আউট পর্বে খেলার গৌরব অর্জন করে সকারুরা। এবার শেষ ষোলোতে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া। আর এই ম্যাচ নিয়েই হুঙ্কার দিয়ে রাখলেন অস্ট্রেলিয়ার স্ট্রাইকার মিচেল ডিউক।

বিজ্ঞাপন

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ডেনমার্ককে হারিয়ে ইতিহাস গড়ে অস্ট্রেলিয়া। আর ইতিহাস গড়া ম্যাচের পর সংবাদ সম্মেলনে এসে হুঙ্কার ছেড়েছেন মিচেল ডিউক। রাউন্ড অব ১৬'তে যে কারো বিপক্ষে লড়তে প্রস্তুত অস্ট্রেলিয়া। সেই বার্তায় দিয়েছেন ডিউক।

তিনি বলেন, ‘এখন আমরা যে কোনো দলের বিপক্ষে খেলতে প্রস্তুত। খেলার আগেই সবাই তাদের বাতিলের খেলায় ফেলে দিলেও এবার আমরা ইতিহাস গড়তেই এসেছি।’

বিজ্ঞাপন

শেষ ষোলর ম্যাচ সম্পর্কে ডিউক বলেন, ‘যাকে ইচ্ছা নিয়ে আসুন, আমার মনে হচ্ছে আমরা এখনই যে কারো বিপক্ষে লড়তে পারব। এটিই আমাদের বিশ্বাস, আমরা এই মানসিকতা নিয়ে মাঠে নামি। সবাই আমাদের বাতিলের খাতায় ফেলে দিয়েছিল। আমরা গ্রুপে দ্বিতীয় হয়েছি। এটা বিরাট ব্যাপার এবং আমাদের পথচলা এখনও শেষ হয়ে যায়নি। আমরা ইতিহাস গড়তে চাই।’

সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচে হারের পর মেক্সিকো আর পোল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে টিকিট কেটেছে আর্জেন্টিনা। আর তাতেই শেষ ষোলোতে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে অস্ট্রেলিয়াকে। আগামী ৩ ডিসেম্বর দোহার আহমেদ বিন আলী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টাইনরা, বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন