বিজ্ঞাপন

নভেম্বরে বন্দুকযুদ্ধে নিহত ২, আহত ৩: এমএসএফ

December 1, 2022 | 10:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নভেম্বর মাসে কথিত বন্দুকযুদ্ধের পাঁচটি ঘটনা ঘটেছে। এতে দুজন নিহত ও তিনজন গুরুতরভাবে আহত হয়েছে বলে জানিয়েছে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন এমএসএফ।

বিজ্ঞাপন

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ও এমএসএফ কর্তৃক সংগৃহিত তথ্য অনুযায়ী এ তালিকা করা হয়েছে। এটি অনুযায়ী কথিত গোলাগুলির দুইটি ঘটনায় এক যুবক ও এক নারী নিহত হয়েছেন। দুটি ঘটনায় এক রোহিঙ্গা নারী ও অপর তিনজন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। অপর একটি ঘটনায় প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদফতরের (ডিজিএফআই) এক (১) কর্মকর্তা নিহত এবং র‌্যাবের এক (১) কর্মকর্তা আহত হয়েছেন।

১০ নভেম্বর দুপুরে নারায়ণগঞ্জে রুপগঞ্জ উপজেলার চনপাড়া বস্তিতে অভিযানকালে র‍্যাব-১ এর কথিত বন্দুকযুদ্ধে সিটি শাহীন নামের এক ব্যক্তি নিহত হন। র‌্যাবের দাবি অভিযানকালে র‍্যাবকে উদ্দেশ্য করে গুলি ছুড়লে র‍্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে তিনি পায়ে গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ শাহীনকে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

১৯ নভেম্বর চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার কালুরঘাট এলাকায় পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে মাদক মামলার আসামিকে ছিনিয়ে নেয়ার সময় পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়ীদের সংঘর্ষে আইনশৃঙ্খলা বাহিনী গুলি চালাতে বাধ্য হলে অভিযুক্ত মো. হানিফের বোন নাজমা আক্তার (৩০) নিহত হন।

বিজ্ঞাপন

৮ নভেম্বর দিবাগত রাতে গাজীপুরের টঙ্গীতে মহানগর ডিবি পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনায় আমিনুল ইসলাম স্বপন, নূর মোহাম্মদ ও ইসমাইল পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন। ডিবি পুলিশের দাবি আসামি ধরতে গেলে বিশ্ব ইজতেমা ময়দানের দক্ষিণ-পূর্ব কোণে সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশেকে লক্ষ করে গুলি ছোড়ে।

১৪ নভেম্বর বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ঘুমধুম ২ নম্বর ওয়ার্ডের কোনার পাড়া এলাকায় মসজিদের পাশে সীমান্তে চোরাচালান রোধে অভিযান পরিচালনা করে র‍্যাব-১৫। এ সময় মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আল-ইয়াকিন র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। গোলাগুলিতে বাংলাদেশের অভ্যন্তরে অবস্থানরত ১ জন রোহিঙ্গা নারী গুলিবিদ্ধ হয়ে আহত হন। আহত নারীকে কক্সবাজার হাসপাতালে ভর্তি করা হয়।

১৪ নভেম্বর বান্দরবান জেলার তুমব্রু সীমান্তে র‌্যাব ও ডিজিএফআইয়ের মাদকবিরোধী যৌথ অভিযান পরিচালনাকালে মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদফতরের (ডিজিএফআই) একজন কর্মকর্তা নিহত এবং র‌্যাবের একজন কর্মকর্তা আহত হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন