বিজ্ঞাপন

ফ্রান্স হবে ইংল্যান্ডের সবচেয়ে বড় পরীক্ষা: গ্যারেথ সাউথগেট

December 5, 2022 | 4:54 pm

স্পোর্টস ডেস্ক

চলতি বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালেই দেখা হচ্ছে দুই ফেভারিট ফ্রান্স ও ইংল্যান্ডের। গতবারের বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স এবার ইনজুরি জর্জরিত দল নিয়ে বিশ্বকাপে এসেছে। কিন্তু খেলার মাঠে ফরাসিদের প্রভাব বিস্তার সেই ২০১৮ সালের মতোই, যেন এত ইনজুরির পর তাদের শক্তিমত্তা একটুও কমেনি। তাই ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট মানছেন, এই বিশ্বকাপে থ্রি লায়ন্সদের সবচেয়ে কঠিন পরীক্ষা নেবে ফ্রান্স।

বিজ্ঞাপন

আগামী শনিবার (১০ ডিসেম্বর) কোয়ার্টার ফাইনাল খেলবে দুই প্রতিবেশী। এর আগে শেষ ষোলোর ম্যাচে সেনেগালকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে ইংল্যান্ড। অন্যদিকে পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়েছে ফ্রান্স। নক আউট পর্বের প্রথম ম্যাচে দুই দলই নিজেদের শক্তির মহড়া দিয়েছে।

২০১৮ সালে বিশ্বকাপজয়ী ফ্রান্সের সামনাসামনি হওয়াকে বিশ্বকাপে সবচেয়ে বড় পরীক্ষা জানিয়ে ইংল্যান্ডের কোচ বলেন, তারা বিশ্ব চ্যাম্পিয়ন। তাদের রয়েছে অবিশ্বাস্য গভীরতাসম্পন্ন এক স্কোয়াড এবং ব্যক্তিগত মেধায় এগিয়ে থাকা খেলোয়াড়। তাদের বিরুদ্ধে খেলা এবং স্কোর করা কঠিন। এই ম্যাচটি আমাদের জন্য এক অসাধারণ চ্যালেঞ্জ হতে যাচ্ছে।

তবে এই ম্যাচটিকে নিজেদের যাচাই করে নেওয়ার উপলক্ষ মনে করছেন সাউথগেট। তিনি বলেন, আমরা বড় প্রতিপক্ষের বিরুদ্ধে খেলে আমাদের নিজেদের পরীক্ষা করতে পারব যে আমরা আসলে কোথায় দাঁড়িয়ে আছি।

বিজ্ঞাপন

চলতি বিশ্বকাপে ইতোমধ্যে চার ম্যাচে ৫ গোল করে গোল্ডেন বুট পাওয়ার দৌড়ে এগিয়ে ফ্রান্সের তরুণতুর্কি কিলিয়ান এমবাপে। এছাড়া অলিভার জিরুড চলতি বিশ্বকাপেই ফ্রান্সের হয়ে সর্বকালের সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়েছেন। ফ্রান্সের গোল স্কোরারদের দক্ষতা এবং ধারাবাহিকতা দেখে দলটিকে সমীহ করছেন সাউথগেট। তিনি জানান, এমবাপে, জিরুড বা গ্রিজম্যান- প্রত্যেকেই সেরা খেলা উপহার দিচ্ছেন ফ্রান্স দলকে। তাই ফ্রান্সকে সবচেয়ে বড় পরীক্ষা বলে অকপটে স্বীকার করছেন ইংলিশ কোচ।

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন