বিজ্ঞাপন

মোস্তাফিজদের দেওয়া হয় অভিনব শাস্তি

April 30, 2018 | 5:55 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আইপিএলের শুরু থেকে ধুঁকতে থাকা মোস্তাফিজ-রোহিত শর্মাদের মুম্বাই নিজেদের সবশেষ ম্যাচে উড়তে থাকা ধোনির চেন্নাইকে হারিয়েছে। এবার তারা নামছে বিরাট কোহলির বেঙ্গালুরুর বিপক্ষে। তার আগে দলের নিয়মশৃঙ্খলা বজায় রাখতে অভিনব প্রথা চালু করেছে মুম্বাই। ভারতীয় গণমাধ্যমগুলো এই অভিনব প্রথার কথা জানিয়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্সের দল পরিচালনা কমিটির সিদ্ধান্ত, অনুশীলনে বা টিম বাস ধরতে কিংবা দলের বৈঠকে কোনো ক্রিকেটার দেরি করে এলেই তাকে শাস্তি দেওয়া হবে। অভিনব সেই শাস্তি হলো-বিশেষ পোশাক পরে দলের সঙ্গে যাত্রা করতে হবে তাদের। চেন্নাইয়ের বিপক্ষে জেতার পর বেঙ্গালুরু রওনা হন রোহিত শর্মারা। তাদের দলের দুই তরুণ ক্রিকেটার ইশান কিশান এবং অনুকূল রায় শাস্তিস্বরূপ সেই বিশেষ পোশাক পরেই গিয়েছেন দলের সঙ্গে। পোশাকটি দেখতে অনেকটা সার্কাস পার্টিতে অদ্ভূতভাবে সাজা ‘ভাঁড়’ এর মতোই।

মঙ্গলবার (১ এপ্রিল) বেঙ্গালুরুর বিপক্ষে খেলতে নামবে মুম্বাই। তার আগে ইশান-অনুকূল রায়রা টিম হোটেল থেকে সময় সেই বিশেষ পোশাক পড়ে বের হয়েছিলেন। টিম বাসে, বিমানে বেঙ্গালুরু যাওয়া পর্যন্ত পুরো পথটাই তাদের পোশাক পাল্টানোর কোনো উপায় ছিল না। জানা যায়, তাদের একজন দেরিতে টিম মিটিংয়ে এসেছিলেন আর অন্যজন দলের বাসকে দাঁড় করিয়ে রেখেছিলেন। সেই কারণেই এমন ‘শাস্তি’। মজা করে শাস্তিপ্রাপ্ত ক্রিকেটারদের ডাকা হচ্ছে ‘ফ্যাশন তারকা’ বলে।

বিজ্ঞাপন

মুম্বাই ইন্ডিয়ান্সের এক কর্তা জানিয়েছেন, ‘মজা করেও যে বার্তা দেওয়া যায়, এটা তারই একটা উদাহরণ। দেরি করার জন্য বিশেষ ধরনের পোশাক পরানোর ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না। রোহিত শর্মা অধিনায়ক কিন্তু সেও যদি দেরি করে তার ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন