বিজ্ঞাপন

ব্রাজিলের প্রশংসায় পঞ্চমুখ ক্রোয়াট ও ডাচ কোচ

December 8, 2022 | 5:11 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের পর্দা ওঠার আগে থেকেই হট ফেভারিটের তালিকায় নাম উঠেছে ব্রাজিলের। তবে এবার কেবল ইতিহাস ঐতিহ্যের কারণে নয় এবার দলের খেলোয়াড় এবং পারফরম্যান্সের কারণে এই তালিকায় নাম ব্রাজিলের। দলের মূল একাদশ তো অবশ্যই সেই সঙ্গে বেঞ্চের খেলোয়াড়রাও সমান শক্তিশালী। আর তাই তো শুক্রবার (৯ ডিসেম্বর) কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগে ব্রাজিল দলের প্রশংসায় পঞ্চমুখ ক্রোয়েশিয়ান কোচ জ্লাতকো দালিচও। তার সঙ্গে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ নেদারল্যান্ডসের কোচ লুইস ভ্যান গালও ব্রাজিলকে সমীহ করছেন।

বিজ্ঞাপন

কাতার এডুকেশন সিটি স্টেডিয়ামে শুক্রবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় কোয়ার্টার ফাইনালে ব্রাজিল ও ক্রোয়েশিয়ার মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে। শেষ ষোলোতে ক্রোয়েশিয়া টাইব্রেকারে জাপানকে হারিয়েছে। আর ব্রাজিল দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে এসেছে কোয়ার্টার ফাইনালে। নেইমার-ভিনিসিয়াসদের খেলা দেখে তাদের সেরা মানতে বাধ্য হয়েছেন ক্রোয়েশিয়ার কোচ।

লুকা মদ্রিচদের কোচ জ্লাতকো দালিচ বলেন, ‘মানের দিক থেকে নিঃসন্দেহে ব্রাজিল এই বিশ্বকাপের শক্তিশালী দল। তারা সত্যিই সেরা দল। মাঠে ৫০ হাজারের বেশি ব্রাজিল সমর্থক থাকবে। তারা সেরা ও শক্তিশালী দল। তাদের বিপক্ষে খেলাটা কঠিন হবে।’

ব্রাজিল ও ক্রোয়েশিয়ার মধ্যকার ম্যাচের পরেই কোয়ার্টার ফাইনালের আরেক ম্যাচে মুখোমুখি আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস। নিজেদের ম্যাচে জিতলেই সেমিফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও নেদারল্যান্ডস। তাই তো আগে থেকেই ব্রাজিলকে সমীহ করার কথা বলে রাখলেন ডাচ কোচ লুইস ভ্যান গাল।

বিজ্ঞাপন

১২ বছর আগে ডাচরা তৃতীয়বারের মতো ফাইনাল খেলেছিল কোচ বার্ট ফন মারউইকের অধীনে। এবার সেলেসাওদের হৃদয় ভাঙতে চান ফন গাল। তবে তিতের শিষ্যদের কাতারে যেভাবে দেখেছেন, তার তুলনা নিজের দলের সঙ্গে করছেন তিনি, ‘আমাদের মতোই খেলছে ব্রাজিল। একেবারে শুরু থেকে তাদের আঁটসাঁট রক্ষণভাগ।’

সারাবাংলা/এসএস

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন