বিজ্ঞাপন

কেবল এমবাপের ওপরেই নির্ভরশীল নই আমরা: র‍্যাবিওট

December 8, 2022 | 5:26 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপে আলো ছড়াচ্ছেন কিলিয়ান এমবাপে। একাই ধরেছেন ফ্রান্সের হাল। বিশ্ব চ্যাম্পিয়নদের একের পর এক ইনজুরির পরেও দুর্দান্ত ফর্মের পেছনের কারিগর কিলিয়ান এমবাপেই। বিশ্বকাপের আগে দলের প্রধান দুই মিডফিল্ডার এনগোলো কান্তে ও পল পগবা ছিটকে যান। এরপর বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তে ডিফেন্ডার প্রেসনেল কিমপেম্বে আর স্ট্রাইকার ক্রিস্তোফার এনকুনকু এরপর করিম বেনজেমাও ছিটকে যান। তবে দলের হাল ধরে ভয়ংকর পারফর্ম করে যাচ্ছেন কিলিয়ান এমবাপে। তবে ফ্রান্সের মিডফিল্ডার অ্যাদ্রিয়েন র‍্যাবিওট মনে করেন, ফ্রান্স কেবল এমবাপের ওপরেই নির্ভরশীল নয়। দলে পার্থক্য গড়ে দেওয়ার মতো আরও খেলোয়াড় আছেন।

বিজ্ঞাপন

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে ব্যালন ডি অর জয়ী করিম বেনজেমা ছিটকে যান ফ্রান্স দল থেকে চোটের কারণে। সেই সঙ্গে ছিটকে যান ক্রিস্তফার এনকুনকুও। তাই তো আক্রমণভাগের সব ভার পড়ে কিলিয়ান এমবাপের ঘাড়েই। আর সেই ভারের দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করেছেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। গ্রুপ পর্বে তিন গোলের পর শেষ ষোলোয় পোল্যান্ডের বিপক্ষে জালের দেখা পান দুই বার। পাঁচ গোল করে এখন পর্যন্ত তিনিই আসরের সর্বোচ্চ গোলস্কোরার। পোলিশদের বিপক্ষে দ্বিতীয়ার্ধে করা এমবাপের উভয় গোলই ছিল দুর্দান্ত। তাকে আটকানোর কোনো জবাবই যেন জানা ছিল না প্রতিপক্ষের।

ইংল্যান্ডের বিপক্ষে আগামী শনিবার (১০ ডিসেম্বর) কোয়ার্টার ফাইনালের লড়াই। আর এই ম্যাচেও প্রতিপক্ষের কড়া নজর এমবাপে। তাকে আটকাতে খুঁজছে রাস্তা এমনটাই জানিয়েছেন ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। তবে ফ্রেঞ্চ মিডফিল্ডার অ্যাদ্রিয়েন র‍্যাবিওট মনে করেন কেবল এমবাপেই নয় ফ্রান্সের পার্থক্য গড়ে দেওয়ার মতো আরও খেলোয়াড় আছেন।

র‍্যাবিওট বলেন, ‘আমরা নির্দিষ্ট কোনো খেলোয়াড়ের ওপর নির্ভর করি না। সে আমাদের মূল অস্ত্র আমরা একটি দল হিসেবে খেলি। আমাদের আরও অনেক খেলোয়াড় আছে যারা ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারে। দলের সব খেলোয়াড়ের মতোই আমরা তার ওপর নির্ভর করি। ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার জন্য সবাইকে সুস্থ থাকতে হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন