বিজ্ঞাপন

বিশ্বকাপে ভরাডুবিতে চাকরি গেল এনরিকের

December 8, 2022 | 6:38 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপে স্বপ্নের মতো শুরু করেছিল স্পেন। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছিল লা রোজারা। তবে এরপরেই ছন্দ পতন। জার্মানির সঙ্গে ড্র আর শেষ ম্যাচে জাপানের সঙ্গে হার। এরপর শেষ ষোলোতে মরক্কোর সঙ্গে টাইব্রেকারে হেরে বিদায় নিতে হয়েছে স্প্যানিশদের। আর এই হারের দায় বর্তেছে কোচ লুইস এনরিকের কাঁধে। বিশ্বকাপ থেকে এমন বিদায়ের পর লুইস এনরিকের সঙ্গে চুক্তি শেষ করেছে স্পেন।

বিজ্ঞাপন

৫২ বছর বয়সী লুইস এনরিকের সঙ্গে চুক্তি শেষ করার কথা জানান স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

বিবৃতিতে স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানায়, ‘সাম্প্রতিক বছরে দায়িত্ব পালন করায় স্পেনের কোচ এনরিক ও তার কোচিং স্টাফকে ফেডারেশনের পক্ষ থেকে ধন্যবাদ। স্পেনের তরুণ দল নিয়ে কাজ করার জন্য নতুন প্রজেক্টের কথা উল্লেখ করে আরএফইএফ প্রেসিডেন্টকে প্রতিবেদন পাঠানো হয়েছে। ফেডারেশনের প্রেসিডেন্ট ও স্পোর্টিং ডিরেক্টর বিষয়টি কোচকে অবহিত করবেন।’

শেষ ষোলোয় গত মঙ্গলবার স্পেন ও মরক্কোর ম্যাচটি নির্ধারিত ও অতিরিক্ত সময়ে গোলশূন্য ড্র হয়। পরে টাইব্রেকারে ৩-০ গোলে হেরে যায় এনরিকের দল।

বিজ্ঞাপন

২০১৮ সালে এনরিকের সঙ্গে প্রথম চুক্তি করে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। তার সঙ্গে চলতি বছরের শেষ পর্যন্ত চুক্তি ছিল স্পেনের। তবে বিশ্বকাপের এমন পারফরম্যান্সের পর সময়ের আগেই চুক্তি শেষ করেছে ফেডারেশন।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন