বিজ্ঞাপন

দুই ফরমেশনে মেসিদের অনুশীলন করিয়েছেন স্কালোনি

December 9, 2022 | 1:17 am

স্পোর্টস ডেস্ক

শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচ খেলবে আর্জেন্টিনা। বৃহস্পতিবার দলের সর্বশেষ অনুশীলন পর্বে খেলোয়াড়দের দুটি কৌশলগত ফরমেশনে খেলিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। দুই ফরমেশন সিস্টেমেই ছিলেন মধ্যমাঠের খেলোয়াড় রদ্রিগো ডি পল এবং ফরওয়ার্ড ডি মারিয়া।

বিজ্ঞাপন

আর্জেন্টিনার বিখ্যাত সংবাদ মাধ্যম ওলের সাংবাদিক অনুশীলন সেশনের খবর প্রকাশ করেছেন। ওলের প্রতিবেদনে বলা হয়, লিওনেল স্কালোনি প্রথমে ৪-৩-১-২ ফরমেশনে দলকে অনুশীলন করিয়েছেন। এই ফরমেশনে দলে ছিলেন গোলরক্ষক মার্টিনেজ, রক্ষণভাগে মলিনা, রোমেরো, ওটামেন্ডি, টাগলিয়াফিকো/আকুনা। মধ্যমাঠ ও আক্রমণভাগে ছিলেন রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, মেসি, ডি মারিয়া এবং জুলিয়ান আলভারেজ।

পরে আর্জেন্টিনার কোচ পাঁচ জনকে রক্ষণভাগে রেখে দলকে অনুশীলন করিয়েছেন। ৫-৩-২ ফরমেশনে একাদশের রক্ষণভাগে তৃতীয় সেন্টার ব্যাক হিসেবে যুক্ত হোন লিসান্দ্রো মার্টিনেজ এবং আক্রমণভাগ থেকে বাদ পড়েন ডি মারিয়া।

ওলের প্রতিবেদনে বলা হয়, নেদারল্যান্ডসের বিপক্ষে লিওনেল স্কালোনির প্ল্যান ‘এ’ হলো ৪-৩-১-২ ফরমেশন। এই ফরমেশনে আক্রমণভাগে ডি মারিয়া খেলবেন। প্ল্যান ‘বি’ হলো রক্ষণাত্মক।

বিজ্ঞাপন

শুক্রবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন