বিজ্ঞাপন

চট্টগ্রামে ৭ পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

April 30, 2018 | 8:11 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামসহ সাত পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে।

তিন যুবককে আটকের পর তাদের কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবী করে না পেয়ে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার অভিযোগে এই মামলাটি করা হয়েছে।

সোমবার (৩০ এপ্রিল) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সাহাদাৎ হোসেন ভূঁইয়ার আদালতে ওই তিন যুবকের একজন মেহেদি হাসান নাঈমের মা মেহেরুন্নেছা বাদি হয়ে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

ওই আদালতের পেশকার মো. হানিফ সারাবাংলাকে জানিয়েছেন, আদালত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্তের দায়িত্ব দিয়েছেন। ৩০ মে’র মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশও দিয়েছেন আদালত।

অভিযুক্ত অন্যান্য পুলিশ সদস্যরা হলেন- পাহাড়তলী থানার উপপরিদর্শক (এসআই) ফজলুল বারী ও আবু সাঈদ, উপসহকারী পরিদর্শক (এএসআই) উত্তম ধর ও বিন্দু বড়ুয়া এবং কনস্টেবল নাজিম উদ্দিন ও মো. মহিউদ্দিন।

মেহেরুন্নেছা মামলার বিবরণীতে উল্লেখ করেছেন, গত ২৫ এপ্রিল পাহাড়তলী থানা পুলিশ তার ছেলে নাঈম ও তার দুই বন্ধুকে বিনা অপরাধে আটক করে থানায় নিয়ে যায়। এরপর তাদের ছেড়ে দেওয়ার জন্য তিন লাখ টাকা চাঁদা দাবি করে।

বিজ্ঞাপন

এ ছাড়া চাঁদা দিতে অস্বীকৃতি জানানোর পর তিন জনকে ৫২ পিস ইয়াবা দিয়ে আদালতে চালান দেওয়া হয় বলেও মামলার বিবরণীতে উল্লেখ করা হয়েছে।

এতে পুলিশ সদস্যদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩৮৫ ও ৫০৬ ধারায় অভিযোগ আনা হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, আমরা ইয়াবাসহ নাঈম ও তার বন্ধুদের গ্রেফতার করেছিলাম। গ্রেফতারের জন্য তাকে ছাড়ানোর তদবির করতে এসে ব্যর্থ হয়ে এখন আমাদের নামে মামলা করেছে।

তিনি আরও জানান, ২০১৭ সালেও নাঈম কোতয়ালী থানায় ইয়াবাসহ গ্রেফতার হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবংলা/আরডি/এমআইএস/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন