বিজ্ঞাপন

মলিনার গোলে প্রথমার্ধে এগিয়ে আর্জেন্টিনা

December 10, 2022 | 1:51 am

স্পোর্টস ডেস্ক

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে শুরু থেকেই দুর্দান্ত আর্জেন্টিনা। বল দখলে রেখে দারুণ আক্রমণ করতে থাকা আর্জেন্টিনা ম্যাচের ৩৫তম মিনিটে লিওনেল মেসির জাদুকরি এক পাস থেকে দারুণ এক গোল করেন নাহুয়েল মোলিনা। আর তাতেই প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করে আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

মধ্যমাঠ থেকে বল নিয়ে আক্রমণে ওঠেন লিওনেল মেসি। এরপর নেদারল্যান্ডসের ডি বক্স লাইনের ভেতরে তিন ডিফেন্ডারকে টেনে এনে ফাঁকা জায়গা খুঁজে দারুণ এক পাস দেন মেসি। আর ফাঁকায় বল পেয়ে ডান দিক থেকে আক্রমণে ওঠা নাহুয়েল মোলিনা দারুণ শটে বল জালে জড়ান।

ম্যাচের শুরু থেকেই নেদারল্যান্ডসের আক্রমণে জবাব রক্ষণ দিয়ে দিয়েছে আর্জেন্টিনা। আর সুযোগ বুঝে মেসিকে ঘিরে দারুণ আক্রমণ সাজায় আলবেসিলেস্তেরা। তবে আর্জেন্টিনার আক্রমণ বেশ ভালোভাবেই আটকে দিচ্ছিল ডাচ রক্ষণভাগ।

বিজ্ঞাপন

ম্যাচের ৯ মিনিটের মাথায় বাঁ দিক থেকে দারুণ এক আক্রমণ করে নেদারল্যান্ডস। তবে আটকে যায় আর্জেন্টিনার রক্ষণে। এরপরের মিনিতেই আকুনার বাড়ানো বল ধরে শট নেন ডি পল তবে তার দুর্বল শট সহজেই রুখে দেন ডাচ গোলরক্ষক।

সময়ের সঙ্গে নিজেদের গুছিয়ে নিতে শুরু করে দুই দলই। ১৬তম মিনিটে দারুণ এক ক্রস ডি বক্সে এলেও কোনো ডাচ খেলোয়াড় সেই বলে মাথা ছোঁয়াতে পারেননি। দুই মিনিটে মাঝমাঠ থেকে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হয় স্টিভেন বার্গউইন। ম্যাচের ২১ মিনিটে কর্নার আদায় করে নেদারল্যান্ড। তবে তা কাজে লাগাতে পারেনি তারা।

এরপর লিওনেল মেসি দূরপাল্লার জোরালো শট নিলেও তা গোলপোস্টের ওপর দিয়ে বেরিয়ে যায়। ২৪ মিনিটে গোলের সহজ সুযোগ পায় নেদারল্যান্ড। ডি বক্সের ভেতর থেকে ডিপাইয়ের নেওয়া শট চলে যায় পোস্টের বাইর দিয়ে।

বিজ্ঞাপন

৩৫তম মিনিটে এসে মেসির জাদুকরি পাস থেকে গোল করে আলবেসিলেস্তেদের এগিয়ে নেন মোলিনা। কিছুক্ষণ পর ডি বক্সের ভেতর থেকেই লিওনেল মেসির নেওয়া শট রুখে দেন ডাচ গোলরক্ষক অ্যান্দ্রে নোপার্ট। এরপর ডাচরা কয়েকটা আক্রমণ করলেও পায়নি গোলের দেখা। এতেই ১-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে লিওনেল মেসিরা।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন