বিজ্ঞাপন

মদ্রিচদের পায়ে বল দেওয়া ব্যাংকে টাকা রাখার মতো নিরাপদ

December 12, 2022 | 5:53 pm

স্পোর্টস ডেস্ক

লুকা মদ্রিচ, মাতেও কোভাচিচ এবং মার্সেলো ব্রোজোভিচকে ক্রোয়েশিয়ার ইতিহাসের সেরা তিন মিডফিল্ডার বলে মনে করেন দলের রক্ষণভাগের খেলোয়াড় জসিপ জুরানোভিচ। এই তিনজনের পায়ে বল দেওয়া ব্যাংকে টাকা রাখার মতোই নিরাপদ বলে জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার (১৪ ডিসেম্বর) বিশ্বকাপের সেমি ফাইনালে ফেভারিট আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে ক্রোয়েশিয়া। কোয়ার্টার ফাইনালে আরেক ফেভারিট ব্রাজিলকে হারিয়ে উজ্জীবিত তারা। ব্রাজিলের মতোই আর্জেন্টিনাকে হারাতে মধ্যমাঠের নিয়ন্ত্রণ নেওয়া জরুরি বলে মনে করেন জুরানোভিচ।

সেল্টিকের রক্ষণভাগের খেলোয়াড় জানান, লুকা মদ্রিচ, মাতেও কোভাচিচ এবং মার্সেলো ব্রোজোভিচের সমন্বয়ে ক্রোয়েশিয়ার মিডফিল্ড খেলার গতিবিধি নির্ধারণে মূল ভূমিকা পালন করবে। ঠিক যেমন তারা ব্রাজিলের বিপক্ষে করেছিল। এই তিনজনই সম্পূর্ণ নিভরর্যোগ্য খেলোয়াড়। এদের পায়ে বল দেওয়া ব্যাংকে টাকা রাখার মতোই নিরাপদ।

টুর্নামেন্টের হট ফেভারিট আর্জেন্টিনাকে ভয় না পেয়ে নিজেদের সক্ষমতার উপর আস্থা রাখার পক্ষে জুরানোভিচ। তিনি বলেন, আমি মনে করি না আমাদের কাউকে ভয় পাওয়ার দরকার আছে। আমাদের সেরা খেলাটি খেলতে আমাদের নিজেদের দিকে তাকাতে হবে। আমি বলব আমাদের সাফল্যের রহস্য হলো ঐক্য। একটি পরিবার হিসেবে খেলার বিষয়টি আমাদের সাফল্য এনে দিচ্ছে।

বিজ্ঞাপন

এদিকে রোববার সংবাদ সম্মেলনে ক্রোয়েশিয়ার স্ট্রাইকার ব্রুনো পেটকোভিচ মেসি ও আর্জেন্টিনা নিয়ে তার দলের পরিকল্পনার কথা জানিয়েছেন। তিনি বলেন, মেসিকে আলাদাভাবে থামানোর জন্য আমাদের কোনো সুনির্দিষ্ট পরিকল্পনা নেই, আমরা একজন খেলোয়াড়কে থামানোর চেয়ে পুরো আর্জেন্টিনা দলকে আটকানোর দিকে বেশি মনোযোগী।

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন