বিজ্ঞাপন

ইভিএমে ভোটারদের সম্পূর্ণ আস্থা আছে: সিইসি

December 12, 2022 | 10:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়াল বলেছেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম’র প্রতি ভোটারদের সম্পূর্ণ আস্থা আছে।

বিজ্ঞাপন

সোমবার (১২ ডিসেম্বর) রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘রংপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে কমিশনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।’

এবারের সিটি নির্বাচন সুষ্ঠু হবে উল্লেখ করে প্রার্থী, ভোটারসহ সবাইকে সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখতে অনুরোধ জানান তিনি।

বিজ্ঞাপন

এর আগে সন্ধ্যা ৭টায় মতবিনিময় সভা শুরু হয়। সভায় মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলররা প্রচার প্রচারণার ক্ষেত্রে প্রতি ওয়ার্ডে ও থানা এলাকায় কার্যালয় বৃদ্ধি, রাত ৮টার থেকে সময় বাড়িয়ে ১০টা পর্যন্ত করার অনুরোধ জানান।

সভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের (ইনু) প্রার্থী শফিয়ার রহমান, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম, বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান, স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বনি ও ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলনসহ সকল কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা নির্বাচনের নানা বিষয় নিয়ে আলোচনা করেন।

এ সময় নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল আহসান হাবিব খান (অব.), কমিশনের সচিব জাহাঙ্গীর আলম রংপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক আব্দুল বাতেন, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি.এম সাহতাব উদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, পৌরসভার ১৫টি ওয়ার্ডের সঙ্গে বর্ধিত এলাকার আরও ১৮টি ওয়ার্ড যুক্ত করে ২০১২ সালের ২৮ জুন মোট ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠন করা হয়। এরপর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ওই বছরের ২০ ডিসেম্বর। এতে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু প্রথম নগরপিতা হিসেবে নির্বাচিত হন।

২০১৭ সালের ২১ ডিসেম্বর দ্বিতীয় নির্বাচনের সময় ভোটার ছিল ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। এতে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফা মেয়র নির্বাচিত হন। বর্তমানে এই সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছেন চার লাখ ২৬ হাজার ৪৬৯ জন।

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন