বিজ্ঞাপন

ক্রোয়েশিয়াকে নিয়ে সতর্ক স্কালোনি

December 13, 2022 | 12:24 am

স্পোর্টস ডেস্ক

কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে এসেছে ক্রোয়েশিয়া। বুধবার ক্রোয়েশিয়ার মোকাবিলা করবে আর্জেন্টিনা। দলটির কোচ লিওনেল স্কালোনি মনে করছেন, গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচটি বেশ কঠিন হবে। মদ্রিচদের বিরুদ্ধে সতর্ক তিনি।

বিজ্ঞাপন

দোহায় প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, আমরা একটি কঠিন ম্যাচ আশা করছি এবং এটি একটি ভালো দলের বিপক্ষে। তারা দল হিসেবে খেলে। তারা আমাদের কাজকে চ্যালেঞ্জিং করতে যাচ্ছে।

ক্রোয়েশিয়ার খেলার ধরনের প্রশংসা করে স্কালোনি বলেন, তাদের খেলার একটা নির্দিষ্ট স্টাইল আছে। এটি রক্ষণাত্মক বা আক্রমণাত্মক নয়। আমি মনে করি না তারা এটি পরিবর্তন করতে যাচ্ছে। তাদের খুব ভালো খেলোয়াড় আছে এবং একটি দীর্ঘস্থায়ী ফুটবল ঐতিহ্য রয়েছে।

আর্জেন্টিনারও নিজস্ব খেলার ধরন রয়েছে। এ ধরনেও কোনো পরিবর্তন আনবেন না বলে জানান স্কালোনি। তিনি বলেন, আমাদের সিস্টেম এবং আমাদের নিজস্ব স্টাইল আছে। আমরা আমাদের স্টাইল পরিবর্তন করব না। আমরা জানি তাদের দুর্দান্ত খেলোয়াড় আছে। তাদের এমন খেলোয়াড় আছে যারা আমাদের ক্ষতি করতে পারে। আমি কারো নাম উল্লেখ করব না।

বিজ্ঞাপন

চলতি বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হেরে যায় আর্জেন্টিনা। কিন্তু এর পরে প্রতিটি ম্যাচেই উন্নতি করছেন মেসিরা। বাকি চার ম্যাচে আর্জেন্টিনা গোল খেয়েছে মাত্র তিনটি। এতে দলটির রক্ষণভাগের শক্তিমত্তার চিত্র পাওয়া যায়।

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে বেশিরভাগ সময় ২-০ গোলে এগিয়ে ছিল আর্জেন্টিনা। কিন্তু ম্যাচের শেষের দিকে দুই গোল খেয়ে যায় দলটি। পরে টাইব্রেকারে গোলরক্ষক এমি মার্টিনেজের দুর্দান্ত পারফরম্যান্সে সেমিফাইনাল নিশ্চিত হয় আর্জেন্টিনার। ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকার এড়াতে চান স্কালোনি। উল্লেখ্য, মদ্রিচদের দল বিশ্বকাপ নকআউট পর্বের গত ৬ ম্যাচের ৫টিই জিতেছে অতিরিক্ত সময়ে।

দলের গোলরক্ষকের সক্ষমতা নিয়ে নিশ্চিন্ত রক্ষণভাগের খেলোয়াড় টাগলিয়াফিকো। তবুও টাইব্রেকারে কোনো কিছুই নিশ্চিত নয় বলে জানান তিনি। ওই সংবাদ সম্মেলনে টাগলিয়াফিকো বলেন, আমরা এমি মার্টিনেজকে বিশ্বাস করি। কিন্তু একজন ভালো গোলরক্ষক থাকার পরেও আপনি শান্ত থাকতে পারেন না। আপনি পেনাল্টি শুটআউট অনুশীলন করতে পারেন কিন্তু হাজার হাজার সমর্থক এবং আবেগের সঙ্গে মাঠে নামলে তখন আর বিষয়টি একই থাকে না।

বিজ্ঞাপন

বুধবার কাতারের লুসাইল স্টেডিয়ামে ৮৯ হাজার দর্শকের সামনে খেলবে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া। স্টেডিয়ামে বেশিরভাগ দর্শকই অবশ্য আর্জেন্টিনার সমর্থক থাকবেন।

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন