বিজ্ঞাপন

সাদামাটা সাজে হবে আ.লীগের সম্মেলন, ১৫ ডিসেম্বরের পর সজ্জা শুরু

December 13, 2022 | 3:48 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সাদামাটা আয়োজনে উৎসবমুখর পরিবেশে বিজয়ের মাসে বিজয়ীর ভঙ্গিতে বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় অনুষ্ঠিত হবে। সম্মেলন সফল করার লক্ষ্যে আগামী ১৫ ডিসেম্বর যুব মহিলা লীগের কেন্দ্রীয় সম্মেলন শেষ হলে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের মঞ্চ সজ্জার কাজ শুরু হবে, দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন বিল্ডিংয়ে জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির সভায় এসব তথ্য জানান উপকমিটির আহ্বায়ক আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

ওবায়দুল কাদের বলেন, ‘সাদামাটা একটা সম্মেলন আমরা করতে যাচ্ছি, কিন্তু উপস্থিতি হবে বিশাল। সম্মেলনের দ্বিতীয় অধিবেশন হবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে। দুপুর সাড়ে তিনটা থেকে চারটার মধ্যে এ অধিবেশন হবে। আর প্রথম অধিবেশন দুইটার মধ্যে শেষ হবে। এবিষয়ে আমাদের ১৭ ডিসেম্বর গণভবনে ডিটেলস আলোচনা হবে, সেখানেও ওয়ার্কিং কমিটিও থাকবে, জাতীয় কমিটিও থাকবে। আমি আশা করি নেত্রীর নির্দেশিত পথেই আমরা চলবো এবং সেভাবেই আমরা আমাদের সব আয়োজন শেষ করবো।’

প্রসঙ্গত, আগামী ১৭ ডিসেম্বর গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় কমিটির এক সভা অনুষ্ঠিত হবে। এবার জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে জাতীয় কমিটির সদস্যদের সঙ্গে একই বৈঠকে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতারা উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

বৈশ্বিক অর্থনৈতিক মন্দাকে মাথায় রেখে টানা মেয়াদে ক্ষমতাসীন আওয়ামী লীগ আসন্ন জাতীয় সম্মেলনকে সাদামাটা আয়োজনে সফল করার করার ঘোষণা দেন। তাই এবারের সম্মেলনকে কেন্দ্র করে জাঁকজমকপূর্ণ আলোকসজ্জা পরিহার করা হচ্ছে।

সভায় জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘আগামী ১৫ ডিসেম্বর যুব মহিলা লীগের সম্মেলন। এই সম্মেলনের শেষ হওয়ার পর আমরা আমাদের আওয়ামী লীগের সম্মেলনের কাজ শুরু করবো।’

মঞ্চ ও সাজসজ্জ্বা উপ-কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সদস্য সচিব দলের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। সভায় দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন আওয়ামী লীগের লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়াও বক্তব্য রাখেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বিজ্ঞাপন

সভায় উপস্থিত ছিলেন আইন সম্পাদক নজিবুল্লাহ হিরু, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জি. আব্দুস সবুর, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাঁপা, কার্যনির্বাহী সদস্য ইকবাল হোসেন অপু, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আবদুল আউয়াল শামীম, আজিজুস সামাদ আজাদ ডনসহ অনেকে।

সারাবাংলা/এনআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন