বিজ্ঞাপন

আর্জেন্টিনার বিপক্ষেও শেষ পর্যন্ত লড়ব আমরা— ক্রোয়াট ডিফেন্ডার

December 13, 2022 | 4:30 pm

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে গড়াচ্ছে কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল। প্রথম সেমিফাইনালে মুখোমুখি ব্রাজিলকে হারানো ক্রোয়েশিয়া আর আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে দুর্দান্ত ফুটবল খেলে সেমির টিকিট কাটে ক্রোয়েশিয়া। সেলেকাওদের বিপক্ষে ম্যাচের শেষ পর্যন্ত লড়াই করেছিল ক্রোয়েশিয়া। আর সেই লড়াইয়ের ফলও আসে। আর্জেন্টিনার বিপক্ষেও তেমন লড়াইয়ের প্রতিশ্রুতি দিলেন ক্রোয়াট ডিফেন্ডার জোসেপ জুরানোভিচ। তার বিশ্বাস, আর্জেন্টিনার বিপক্ষেও ফাইনালে যাওয়ার লড়াইয়ে একইভাবে শেষ পর্যন্ত লড়বে তার দল।

বিজ্ঞাপন

২০১৮ রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে আর্জেন্টিনাকে হারানোর সুখস্মৃতি আছে লুকা মদ্রিচদের। আর সেখান থেকেই প্রেরণা পাচ্ছে দলটি। সেবার নিজেদের ইতিহাসের সেরা দল নিয়ে ফাইনাল পর্যন্ত খেলেছিল ক্রোয়েশিয়া। যদিও ফাইনালে ফ্রান্সের সঙ্গে লড়াইয়ে শেষ পর্যন্ত ৪-২ গোলের ব্যবধানে হেরে রানার্সআপ হয়ে থামতে হয় মদ্রিচদের।

আগের বিশ্বকাপে অমন পারফরম্যান্সের পরও কাতারে ক্রোয়েশিয়ার তেমন সম্ভাবনা দেখা হচ্ছিল না। বেলজিয়ামকে পেছনে ফেলে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোয় জায়গা করে নেয় তারা। এরপর টাইব্রেকারে হারায় জাপানকে। কোয়ার্টার ফাইনালে তাদের বাধা ছিল রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

এরপর অতিরিক্ত সময়ে ব্রাজিলের কাছে গোল হজম করেও শেষ পর্যন্ত লড়াই করে গোল আদায় করে নেয় ক্রোয়েশিয়া। আর টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জয় পেয়ে টিকিট কাটে সেমিফাইনালে। এবার সেমিফাইনালের লড়াই লিওনেল মেসিদের আর্জেন্টিনার বিপক্ষে।

বিজ্ঞাপন

তবে ব্রাজিলের বিপক্ষে যেভাবে ম্যাচের শেষ পর্যন্ত লড়েছে ক্রোয়েশিয়া। ফাইনালে ওঠার লড়াইয়ে আর্জেন্টিনার বিপক্ষেও লড়তে হবে তাদের। আর দল সেভাবেই লড়বে দল বলে জানান ক্রোয়াট ডিফেন্ডার জোসিপ জুরানোভিচ। তিনি বলেন, ‘একটা ছোট্ট দেশ হলেও ক্রোয়েশিয়ার হৃদয়টা অনেক বড়। আমরা প্রথম মিনিট থেকে শেষ পর্যন্ত আমাদের সবটুকু উজাড় করে দেব। আমরা হাল ছেড়ে দিতে জানি না। একে অন্যের জন্য খেলি। ব্রাজিলের বিপক্ষে ম্যাচে আমরা সেটাই দেখিয়েছি। জয়ের জন্য আমাদের সামর্থ্যের মধ্যে সবকিছু করেছি এবং আমরা তা অর্জন করেছি।’

তিনি আরও বলেন, ‘এটিই বিশ্বকাপ। সবগুলো ম্যাচই কঠিন। আমরা দেখতে পাচ্ছি যে আমাদের পুলের আরেকটি দল মরক্কোকে, যারা সেমি-ফাইনালে খেলছে। এজন্যই প্রতিটি ম্যাচই আমাদের কাছে আরেকটি নতুন প্রতিযোগিতার মতো। আমরা আমাদের সবকিছু আবার ঢেলে দিতে চাই এবং দেশবাসীকে আবার খুশি করতে চাই।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন