বিজ্ঞাপন

বেনজেমাদের ফাইনালে নিতে চান ফ্রান্সের প্রেসিডেন্ট

December 16, 2022 | 3:03 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপে করিম বেনজেমাকে ঘিরে কম আলোচনা হয়নি ফ্রান্স দলে। ব্যালন ডি অর জয়ী বেনজেমা দুর্দান্ত পারফর্ম করেই বিশ্বকাপ দলে সুযোগ পান। তবে বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচের আগে চোটে পড়ে ছিটকে যান তিনি। তবে পরবর্তীতে জানা যায় তার চোট ততটাও গুরুতর ছিল না। চাইলে ফ্রেঞ্চ কোচ দিদিয়ের দেশাম্প কোয়ার্টার ফাইনালেই বেনজেমাকে দলে ডাকতে পারতেন। তবে তা হয়নি। এবার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁখো ইনজুরিতে পড়া করিম বেনজেমাসহ এনগোলো কান্তে, পল পগবা এবং ক্রিস্তোফার এনকুনকুদের ফাইনালে দলের সঙ্গে দেখতে চান।

বিজ্ঞাপন

চোটে পড়া সকল খেলোয়াড় ফ্রান্সের দল ছেড়ে নিজ নিজ ক্লাবের সঙ্গে চোট কাটিয়ে ওঠার প্রক্রিয়ার ভেতর দিয়ে যাচ্ছেন। তবে আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালে সব খেলোয়াড়দের দলের সঙ্গে দেখতে চান ফ্রান্সের প্রেসিডেন্ট। তবে সেটা খেলোয়াড় হিসেবে নয়, তিনি সবাইকে দেখতে চান দলের সমর্থক হিসেবে।

এদিকে চোট কাটিয়ে উঠে রিয়াল মাদ্রিদের হয়ে একটি প্রীতি ম্যাচেও খেলেছেন বেনজেমা। আর তার পরেই তাকে নিয়ে গুঞ্জন ফাইনালে কি বেনজেমা থাকবেন ফ্রান্সের স্কোয়াডে। ফিফার পক্ষ থেকে এ নিয়ে নেই কোনো বাধা। তবে ফ্রেঞ্চ কোচ দিদিয়ের দেশাম্প এই প্রশ্ন পুরোপুরিই এড়িয়ে যান।

ফাইনালে বেনজেমা ফ্রান্স দলে ফিরবেন কি না তা নিয়ে প্রশ্নের জবাব না দিয়ে এড়িয়ে গিয়ে দেশাম্প বলেন, ‘পরের প্রশ্ন করুন।’

বিজ্ঞাপন

এর আগে ফ্রান্সের ক্রীড়া মন্ত্রী এমিলিয়ে অদি ক্যাস্ত্রেয়া আরটিএলকে বেনজেমাকে দলে ফেরারনোর ব্যাপারে বলেছিলেন, ‘আমরা জানি সে ফিরতে মরিয়া। আমরা সেটা নিয়ে আলোচনা করছি। আর দেখি এটা সম্ভব কি না।’

২০২২ কাতার বিশ্বকাপের ফাইনালে আগামী রোববার (১৮ ডিসেম্বর) আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স। এবার ইতিহাসে তৃতীয় দল হিসেবে টানা দ্বিতীয়বার বিশ্বকাপ জিতবে ফ্রান্স অথবা লিওনেল মেসিদের হাতে উঠবে সোনালি শিরোপা আর ঘুচবে ৩৬ বছরের আক্ষেপ। কাতার বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন লিওনেল মেসি আর এটাই তার শেষ বিশ্বকাপ ম্যাচ বলেও জানিয়ে দিয়েছেন তিনি। দুর্দান্ত ফর্মে থাকা মেসিদের থামাতে আর নিজেদের জার্সিতে তিন নম্বর তারার নকশা আঁকতে সম্ভাব্য সবকিছুই করবে ফ্রান্স বলে জানিয়েছেন দলটির কোচ দিদিয়ের দেশাম্প।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন